Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 11 January 2022

হাবড়া এবং অশোকনগরে সাপ্তাহিক লকডাউন

 

Weekly-lockdown-in-Habra-and-Ashoknagar

সমকালীন প্রতিবেদন : করোনা পরিস্থিতি জটিল হতে থাকায় উত্তর ২৪ পরগনার হাবড়া পুরসভা এলাকায় ২৪ ঘন্টার জন্য লকডাউনের ঘোষনা করল হাবড়া পুরসভা কর্তৃপক্ষ। শুক্রবার এই লকডাউন কার্যকর হবে। ভোর ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে। এর পাশাপাশি, শনিবার হাবড়া সুপার মার্কেটের সূতিবস্ত্রের হাট বন্ধ রাখারও সিদ্ধান্ত নিয়েছে হাবড়া পুরসভা। মঙ্গলবার মাইক প্রচার করে পুরসভার এই সিদ্ধান্তের কথা ঘোষনা করা হয়। পুর প্রশাসক নারায়ণ সাহা জানান, করোনার চেন ভাঙতে মাঝেমধ্যেই এই লকডাউন করা হবে।


অন্যদিকে, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে উত্তর ২৪ পরগনার অশোকনগর–কল্যাণগড় পুরসভা এলাকায় লকডাউনের সিদ্ধান্ত নিল প্রশাসন। মঙ্গলবার অশোকনগর–কল্যাণগড় পুরসভা এলাকার বাজার কমিটি এবং পুলিশ প্রশাসনকে নিয়ে একটি জরুরি বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন অশোকনগরের বিভিন্ন বাজার সমিতির সদস্যরা, অশোকনগর–কল্যাণগড় পুরসভার প্রশাসক উৎপল তালুকদার, সহ পুর প্রশাসক অতীস সরকার, অশোকনগর থানার আধিকারিকেরা। 


ইতিমধ্যেই অশোকনগর এলাকায় প্রায় ৪০ জন করোনা আক্রান্ত। ফলে এলাকায় একটি কনটেইনমেন্ট জোনও করা হয়েছে। এই পরিস্থিতিতে শুক্র এবং শনিবার‌– সপ্তাহের এই দুদিন জরুরী পরিষেবা, ছোট যানবাহন বাদ দিয়ে সমস্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হ‌য়েছে। পুরসভার প্রশাসক উৎপল তালুকদার জানান, 'করোনার গ্রাফ উর্দ্ধমুখি। সেটিকে নিন্মমুখি করাই আমাদের লক্ষ্য। আগামী ৩ সপ্তাহ এই নির্দেশিকা জারি থাকবে।'‌





No comments:

Post a Comment