Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 5 January 2022

ঠাকুরনগর স্টেশনের অবরোধ তুলে দিয়ে ট্রেন চলাচল শুরু

 ‌

The-train-started-moving-after-lifting-the-blockade

সমকালীন প্রতিবেদন : ‌প্রায় ১৬ ঘন্টা পর একপ্রকার জোর করে তুলে দেওয়া হল ঠাকুরনগর রেল স্টেশনের অবরোধ। রাত ৩ টে থেকে শুরু হওয়া এই অবরোধ বুধবার সন্ধে ৭ টা নাগাদ পুলিশ এবং স্থানীয়দের একাংশ জোর করে তুলে দেন। সারাদিন বন্ধ থাকার পর অবশেষে সন্ধে ৭ টার পর থেকে শিয়ালদা–বনগাঁ শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


করোনা পরিস্থিতির কারণে নাইট কার্ফু জারি থাকায় এই মুহূর্তে ভোর ৫ টার পর থেকে রাজ্যে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ঠাকুরনগরের কয়েক হাজার ফুলের কারবারি বনগাঁ থেকে শিয়ালদাগামী প্রথম এবং দ্বিতীয় ট্রেন ঠাকুরনগর স্টেশন থেকে যথাক্রমে ৩ টে ১৫ এবং ৪ টে ৪০ মিনিটে ধরে ফুল নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন। নাইট কার্ফু কারণে ওইসব ট্রেন বাতিল থাকায় সমস্যায় পরেছেন ফুল কারবারিরা।


প্রথম এবং দ্বিতীয় ট্রেন চালানোর দাবিতে বুধবার ভোর ৩ টে থেকে ঠাকুরনগর স্টেশনে রেল লাইনের উপর বসে পরে অবরোধ শুরু করেন। গোটা দিন অনেক চেষ্টা করেও রেল এবং জেলা প্রশাসনের প্রতিনিধিরা এই অবরোধ তুলতে পারেন নি। সারা রাত ধরে অবরোধ চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছিল। এরইমধ্যে সন্ধ্যে ৭ টা নাগাদ স্থানীয় কিছু ব্যক্তি এবং রেল পুলিশ যৌথভাবে অবরোধকারীদের রেল লাইন থেকে হটিয়ে দেন। তারপর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।



No comments:

Post a Comment