Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২

CORONA VACCINE : দ্বিতীয় ডোজ নি‌লে করে ছাড় দেবে পুরসভা

 

The-municipality-will-give-a-discount-after-taking-the-second-dose

সমকালীন প্রতিবেদন : ‌নিজেদের পুরসভা এলাকাকে করোনা মুক্ত শহর হিসেবে পরিনত করতে চায় উত্তর ২৪ পরগনার হাবড়া পুরসভা কর্তৃপক্ষ। আর তাই তারা চান, করোনার প্রথম ডোজের মতো দ্বিতীয় ডোজও যাতে ১০০ শতাংশ সম্পন্ন হয়। এই ভাবনাকে বাস্তবায়িত করতে পুরসভার করের উপর বিশেষ ছাড়ের ব্যবস্থা করল পুরসভা।


হাবড়া পুরসভা এলাকায় প্রায় ১ লক্ষ ২০ হাজার মানুষের বসবাস। ইতিমধ্যেই এই মানুষদের মধ্যে যারা করোনার ভ্যাকসিন নেওয়ার উপযুক্ত, তাঁদের মধ্যে প্রথম ডোজ ১০০ শতাংশ সফল হয়েছে। পুরসভা কর্তৃপক্ষের লক্ষ্য, হাবড়াকে করোনামুক্ত শহরে পরিনত করার। আর তাই তারা চান, করোনার দ্বিতীয় ডোজও ১০০ শতাংশ মানু্ষ নিন।


এই ভাবনা বাস্তবায়িত করতে অভিনব সিদ্ধান্ত নিল হাবড়া পুরসভার প্রশাসকমন্ডলী। তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন, যেসব পরিবার করোনার দুটি ডোজই নিয়েছে, তাদেরকে পুরসভার এবছরের এপ্রিল থেকে জুন–এই তিন মাসের হোল্ডিং ট্যাক্সের উপর ২৫ শতাংশ ছাড় দেওয়া হবে। দ্বিতীয় ডোজ নেওয়ার ক্ষেত্রে মানুষকে উৎসাহিত করতে পুরসভার এমন সিদ্ধান্ত।


এব্যাপারে হাবড়া পুরসভার প্রশাসক নারায়ণ সাহা জানান, হাবড়া শহরে করোনার প্রথম ডোজ ১০০ শতাংশ সম্পন্ন হলেও দ্বিতীয় ডোজ নেওয়ার ক্ষেত্রে একশ্রেণীর মানুষের মধ্যে অনীহা দেখা দিচ্ছে। এই সংখ্যা প্রায় ২০ শতাংশ। তিনি নাগরিকদের উদ্দেশ্যে আবেদন করেন, যারা এখনও দ্বিতীয় ডোজ নেন নি, তারা যেন পুরসভার স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে দ্বিতীয় ডোজ নিয়ে নেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন