Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 9 January 2022

করোনা রোধে পথে নামলেন জেলা শাসক

 ‌

The-district-governor-took to-the-road-to-stop-Corona

শম্পা গুপ্ত : ‌করোনা সংক্রমণ রোধে এবার পথে নামলেন খোদ জেলা শাসক। রবিবার সকালে পুরুলিয়া শহরের হাটের মোড়ে সশরীরে উপস্থিত থেকে জেলাশাসক রাহুল মজুমদার মাস্ক না পরে বাজারে আসা মানুষদের ধমক দেন। মাস্কবিহীনদের করোনার স্বাস্থ্যবিধি সম্পর্কে রাজ্য সরকারের গাইডলাইন মেনে চলার অনুরোধ করেন প্রশাসনিক কর্তারা। 


রবিবার ছুটির দিন থাকায় অন্যান্য দিনের তুলনায় বাজারে ভিড় ছিল। এদিন দেখা গেল, করোনাবিধি লঙ্ঘন করে পুরুলিয়ার হাটের মোড়ে সব্জি বাজার থেকে মাছ বাজার সর্বত্রই ক্রেতাদের উপচে পড়া ভিড় ছিল। সেখানে দূরত্ববিধি শিকেয় তুলে বেচাকেনা চলছে। ক্রেতা এবং বিক্রেতাদের অনেকের মুখেই মাস্ক ছিল না। আবার কারোর থুথনিতে মাস্ক ঝুলছে।


পুরুলিয়া শহরে হাট, বাজার এলাকায় ভিড় কিভাবে কমানো যায়, কিভাবে মাস্ক পরানোর অভ্যেস আনা যাচ্ছে না, তাদের ব্যাপারে কি ব্যবস্থা নেওয়া যায়, রবিবার সেভাবে যৌথভাবে অভিযানে নামে জেলা প্রশাসন, পুলিস এবং পুরসভা। বর্তমান করোনা পরিস্থিতিতে দোকান কিভাবে খোলা রাখা যাবে, কতক্ষণ দোকান বন্ধ থাকবে, সেই বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন জেলাশাসক এবং অন্যান্য আধিকারিকেরা। 


জেলাশাসক রাহুল মজুমদার জানান, এর আগেও অভিযানে নামা হয়েছিল। যার ফলে আগের তুলনায় এবার বেশি মানুষ মাস্ক পরছেন। কিভাবে ভিড় কম করে মানুষ সহজে দূরত্ববিধি মেনে কেনাকাটা করতে পারেন, সেই বিষয়ে আলোচনা হয়। ভিড় এড়াতে কিভাবে নিয়মবিধি মেনে চলবে সে বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। ৫৩১ টি শয্যার কোভিড হাসপাতাল তৈরি রাখা হয়েছে। পাশাপাশি, একাধিক জায়গার সেফ হোম তৈরি করা হয়েছে। করোনা আক্রান্ত রুগীদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা।




No comments:

Post a Comment