Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২

দিনের টুকিটাকি : ‌৩০ জানুয়ারী, ২০২২

দেহ উদ্ধার

অজ্ঞাত পরিচয় এক যুবকের মৃতদেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো পুরুলিয়ার আদ্রায়। রবিবার সকালে আদ্রা ডিভিশনের আদ্রা - বাঁকুড়া ডাউন রেলপথের কমলাস্থান এলাকার অদূরে রেললাইনের পাশের একটি নালার ভেতরে ওই যুবকের মৃতদেহ পরে থাকতে দেখেন স্থানীয়রা। তাঁরাই খবর দেয় রেল পুলিশকে। আদ্রা জিআরপি ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করে।  ট্রেন থেকে পড়ে মৃত্যু, না এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে, তা জানার চেষ্টা করছে আদ্রা জিআরপি। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে পুরুলিয়ায়। মৃত ওই যুবকের পরিচয় জানার চেষ্টা করছে জিআরপি।


রক্তদান শিবির

রবিবার রক্তদান শিবিরের আয়োজন হলো পুরুলিয়া শহরে। উদ্যোক্তা পূর্ণিমা পট্টনায়ক স্মৃতি ফাউন্ডেশন। এদিনের রক্তদান শিবিরে  শতাধিক মানুষ রক্ত দান করেন।  রাজনীতির উর্দ্ধে উঠে এই রক্তদান শিবিরে গত চার বছর ধরে প্রতিটি রাজনৈতিক দলের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা এবং বহু বিশিষ্ট মানুষের সমাগম হয়। উদ্যোক্তাদের পক্ষে পূর্ণিমা পট্টনায়কের ছেলে,  আইনজীবী বিশ্বরূপ পট্টনায়ক বলেন, 'আমার মায়ের স্মৃতির উদ্দেশ্যে এই রক্তদান শিবিরের আয়োজন করে আসছি। শিবিরের মাধ্যমে সংগৃহীত রক্ত পুরুলিয়া সদর হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়।'‌ এদিনের শিবিরে উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী শান্তিরাম মাহাতো, জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া, বিধায়ক সুশান্ত মাহাতো সহ জেলা কংগ্রেসের বহু নেতা ও কর্মীরা।


শিক্ষাসামগ্রী প্রদান

রবিবার সকালে নববারাকপুরের সামাজিক সংগঠন ত্রিধারার উদ্যোগে স্হানীয় আলোকতীর্থ প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ৬০ জন পড়ুয়ার হাতে পাঠ্য পুস্তক এবং শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হল। প্রয়াত গৌরাঙ্গ চক্রবর্তীর স্মরণে ৪০ তম বর্ষের এই পুস্তক বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরসভার প্রশাসক প্রবীর সাহা, শিক্ষক অজিত দে, গবেষক ও অধ্যাপিকা সঞ্চরিতা দত্ত, সমাজসেবী সুভাষ বন্দ্যোপাধ্যায়, অসিত বন্দ্যোপাধ্যায়, কবি এবং সাংবাদিক পূর্ণেন্দু চক্রবর্তী, নববারাকপুর থানার পুলিশ আধিকারিক রনজিৎ সরদার সহ বিশিষ্ট জনেরা। সংস্থার সম্পাদক গৌতম মজুমদার জানান, কোভিড বিধি মেনে নববারাকপুর সহ পার্শ্ববর্তী অঞ্চলের অর্থনৈতিকভাবে দুর্বল অসহায় পঞ্চম শ্রেণী থেকে স্নাতক স্তর পর্যন্ত পড়ুয়াদের মধ্যে তাদের চাহিদা মতো পাঠ্যপুস্তক, খাতা, পেন   তুলে দেওয়া হয়। 


রাস্তায় ক্লাস

করোনা সংক্রমণ কমে আসায় রাজ্য সরকার তাদের বিধিনিষেধে শিথিলতা এনেছে। খুলে গিয়েছে সমস্ত ক্ষেত্র। কিন্তু খোলেনি কেবলমাত্র স্কুল, কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান। এরই প্রতিবাদে স্কুল-কলেজ খোলার দাবিতে রবিবার অভিনব পদ্ধতিতে সিউড়ি বাসস্ট্যান্ডের সামনে প্রতিবাদ আন্দোলন সংগঠিত করলেন বাম ছাত্র সংগঠন এসএফআই। তাঁরা এদিন সিউড়ি বাসস্ট্যান্ডের সামনে রাস্তার মাঝে বসে ক্লাস করলেন। এর পাশাপাশি সিউড়ি বাসস্ট্যান্ডে পথ অবরোধও করা হয়। সংগঠনের পক্ষফ থেকে জানানো হয়েছে, স্কুল-কলেজ না খুললে  এভাবেই প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাওয়া হবে। প্রয়োজনে রাস্তা অবরোধ করে রাস্তায় বসে এভাবেই ক্লাসের আয়োজন করা হবে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন