Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 7 January 2022

দিনের টুকিটাকি :‌ ৭ জানুয়ারী, ২০২২

 মোবাইল ফেরত

শুক্রবার পুরুলিয়া জেলা পুলিশ হারিয়ে যাওয়া ১০০ টি মোবাইল ফোন তাদের আসল মালিকের হাতে তুলে দেওয়া হল। এই ফোনগুলি পুরুলিয়া সদর থানা, পুরুলিয়া মফস্বল থানা এবং টামনা থানা এলাকা থেকে হারিয়ে গিয়েছিলো। করোনা বিধি মেনে জেলা পুলিশের একাধিক অতিরিক্ত পুলিশ সুপার সহ অন্যান্য পুলিশ আধিকারিকের উপস্থিতিতে তাদের প্রকৃত মালিকদের কাছে ফিরিয়ে দেওয়া হয়। স্কুলপড়ুয়া থেকে শুরু করে ছোট ব্যবসায়ী, এমনকি গৃহিণীর হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফেরত পেয়ে বিশেষভাবে ধন্যবাদ জানালেন জেলা পুলিশের আধিকারিকদের। পুলিশ সূত্রে জানা গেছে, ওই তিনটি থানা এলাকা থেকে ১০০ টি মোবাইল ফোন বিভিন্ন সময় খোয়া গিয়েছিল। ফোনের মালিকদের সেই ফোনগুলি আজ পুলিশের পক্ষ থেকে ফিরিয়ে দেওয়া হল।



আক্রান্ত সভাধিপতি

বেড়েই চলেছে কোভিড আক্রান্তের সংখ্যা। বর্তমানে পুরুলিয়া জেলায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫৫৭ জন। আক্রান্ত হয়েছেন বেশ কিছু স্বাস্থ্য কর্মী এবং আধিকারিকও। পজিটিভ হয়েছেন পুরুলিয়ার সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় নিজেও। শুক্রবার সকালে তাঁর রিপোর্ট পজিটিভ আসে। আপাতত নিভৃতবাসে রয়েছেন তিনি। এদিন সকাল থেকেই মাস্ক নিয়ে কড়াকড়ি শুরু করে পুলিশ। পুরুলিয়া শহর ছাড়াও রঘুনাথপুর মহকুমা শহরে পুলিশি অভিযান চলে।‌



বেআইনি নির্মাণ

বেআইনি দোকান নির্মাণ ভাঙলো উত্তর ২৪ পরগনার ভাটপাড়া পুরসভা। উপস্থিত ছিলেন ভাটপাড়া পুরসভার পুর প্রশাসক গোপাল রাউত। ভাটপাড়া পুরসভার ২৬ নম্বর ওয়ার্ডের শ্যামনগর ঝাউতলা এলাকার ঝাউতলা বাজারের ঘটনা। ঝাউতলা খালের ধারে থাকা সমস্ত বেআইনি নির্মাণ এদিন ভেঙে দিলো ভাটপাড়া পুরসভা। খালের ধারে থাকা এই সমস্ত দোকানের জন্য এই খালে নিকাশি নিয়ে যথেষ্টই সমস্যা তৈরি হচ্ছিল পুরসভার। সেকারণেই এই কড়া পদক্ষেপ গ্রহণ বলে জানিয়েছে পুরসভা কর্তৃপক্ষ। পুরসভার পক্ষ থেকে দিন কয়েক আগে নোটিশ জারি করার পর শুক্রবার সকাল থেকে এই বেআইনি নির্মাণ ভাঙা হয়। তবে এখনও যারা দোকান ভেঙে নেননি, তাদের কঠোর ভাবে দোকানের সামগ্রী সরিয়ে দেওয়ার কথা জানালেন ভাটপাড়া পুরসভার পুর প্রশাসক গোপাল রাউত।


No comments:

Post a Comment