Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 8 January 2022

দিনের টুকিটাকি :‌ ৮ জানুয়ারী, ২০২২

গন্ধগোকুল উদ্ধার

বিরল প্রজাতির গন্ধগোকুল উদ্ধার হল গ্রামবাসীদের প্রচেষ্টায়। শনিবার সকালে পুরুলিয়ার মানবাজার এলাকা থেকে স্থানীয় বাসিন্দারা এই প্রাণীটিকে উদ্ধার করেন। এদিন এলাকার একটি জঙ্গলে ওই প্রাণীটিকে অসুস্থ অবস্থায় পরে থাকতে দেখেন স্থানীয় মানুষ। তাঁরা প্রথমে প্রাণীটিকে উদ্ধার করে সুস্থ করার চেষ্টা করেন। পাশাপাশি, খবর দেওয়া হয় বন দপ্তরকে। বন দপ্তরের আধিকারিকরা এসে প্রাণীটিকে উদ্ধার করে নিয়ে যান। আপাতত উদ্ধার হওয়া ওই প্রাণীটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।



অস্ত্র, গাঁজা উদ্ধার

উত্তর ২৪ পরগনার বেলঘড়িয়া থানার পুলিশ মোহিনী কোয়ার্টার থেকে আগ্নেয়াস্ত্র সহ তিন যুবককে গ্রেপ্তার করেছে। অভিযুক্তরা এর আগেও ব্যারাকপুর পুলিশ কমিশনারেট এলাকায় একাধিক দুষ্কর্মের ঘটনা ঘটিয়েছে বলে পুলিশের দাবি। আজ তাদের ব্যারাকপুর মহকুমা আদালতে তোলা হয়। অন্যদিকে, ৫ কেজি গাঁজা সহ  দুই মাদক পাচারকারীকে গ্রেপ্তার করল বীজপুর থানার পুলিশ। ধৃতদের নাম সাবির মোল্লা বাবু। সে ক্যানিং থানা এলাকার বাসিন্দা। দ্বিতীয়জন রবি দাস ওরফে মামা। বাড়ি কল্যাণী থানার ঝিলপাড়ে। শুক্তবার গভীর রাতে পারলেদহ এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করেছে পুলিশ।



ফের পরীক্ষা

করোনা পরিস্থিতিতে পরীক্ষা বাতিল করে দেওয়ায় হোস্টেল ছেড়ে বাড়ি ফিরে এসেছিলেন জিএনএমের প্রথম বর্ষের পড়ুয়ারা। এরপর ফের মেসেজ পাঠিয়ে একদিনের মধ্যে তাঁদেরকে হস্টেলে ফিরে যাওয়ার কথা বলা হল। ওই মেসেজে বলা হয়েছে, ৯ জানুয়ারীর মধ্যে পরীক্ষার্থীদের হস্টেলে ফিরে আসতে হবে। পুরনো সিডিউল মেনে ১৭ জানুয়ারী থেকে পরীক্ষা হবে। আচমকা এমন মেসেজ পেয়ে সমস্যায় পরেছেন পড়ুয়ারা। বর্তমানে রাজ্যে করোনা পরিস্থিতি সেখানে দাঁড়িয়ে, সেখানে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের নিন্দা করেছেন পড়ুয়াদের অভিভাবকেরা। এব্যাপারে তাঁরা যথেষ্ট চিন্তিত। তাঁদের দাবি, এব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ফের যেন বিবেচনা করে সিদ্ধান্ত নেয়।



No comments:

Post a Comment