Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 4 December 2021

স্ত্রীর স্মৃতিতে চক্ষু চিকিৎসায় নতুন যন্ত্র দান প্রাক্তন অধ্যাপকের

The-former-professor-donated-new-instruments

সমকালীন প্রতিবেদন : স্ত্রীর স্মৃতিতে ‌সরকারি হাসপাতালের চক্ষু বিভাগে ইয়াগলেজার দান করল পরিবার। এই যন্ত্রের সাহায্যে এখন থেকে হাসপাতালে চোখের সমস্যায় ভোগা সাধারণ রোগীরা পরিষেবা পাবেন। বীরভূম জেলার সিউড়ি সদর হাসপাতালের চক্ষু বিভাগে নতুন এই ইয়াগলেজার যন্ত্রের সংযোজন হওয়ায় খুশি এলাকার মানুষ। গোটা জেলায় সরকারি হাসপাতালে এই প্রথম এই যন্ত্র বসানো হল। 


জানা গেছে, কিছুদিন আগে সিউড়ি বিদ্যাসাগর কলেজের প্রাক্তন অধ্যাপক, মল্লারপুর এলাকার বাসিন্দা পঙ্কজ মুখোপাধ্যায় তাঁর স্ত্রী বিউটি মুখোপাধ্যায়ের স্মৃতির উদ্দেশ্যে একটি অত্যাধুনিক ইয়াগলেজার যন্ত্র সিউড়ি সদর হাসপাতাল কর্তৃপক্ষকে দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তাঁর এই আবেদনের পরিপ্রেক্ষিতে বীরভূম জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দপ্তর মান্যতা দেওয়ার পর তিনি এই যন্ত্রটি আনানোর ব্যবস্থা করেন। শুক্রবার তার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বীরভূমের জেলা শাসক বিধান রায়। 


জেলা শাসক বলেন, 'চোখের দৃষ্টিশক্তি কমে আসার ফলে চোখের ছানি অপারেশনের পরেও অনেক সময় দৃষ্টিশক্তি অস্পষ্ট থাকে। কিন্তু এই অত্যাধুনিক যন্ত্রের মাধ্যমে চোখের অপারেশন হলে, তা অনেকটাই দূর করা সম্ভব।' বীরভূম জেলার কোনও সরকারি হাসপাতালে এই যন্ত্রের মাধ্যমে চোখের ছানি অপারেশন করার সুযোগ ছিল না। সিউড়ি সদর হাসপাতালে এই আসায় এখন থেকে সাধারণ মানুষ অনেকটাই উপকৃত হবেন। ইচ্ছেপূরণ হওয়ায় জেলা প্রশাসনের প্রতি খুশি প্রকাশ করেছে মুখার্জি পরিবার।




No comments:

Post a Comment