Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 12 December 2021

‌PURULIA : 'দুয়ারে সরকার’-এর শিবিরের আগে গ্রামে ঘুরলেন জেলা শাসক

The-district-Magistrate-visited-the-village

শম্পা গুপ্ত : ‌রাজ্যে ফের আর এক দফা ‌'দুয়ারে সরকার’-এর শিবির শুরু হচ্ছে এই রাজ্যে। ২ জানুয়ারি থেকে শুরু হচ্ছে এই ক্যাম্প। এই শিবিরে এসে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পেতে যাতে সাধারণ মানুষজন সমস্যায় না পড়েন, তার জন্য বিশেষ প্রস্তুতি নিয়েছে পুরুলিয়া জেলা প্রশাসন। পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার রবিবার অযোধ্যা পাহাড়ে সেই প্রস্তুতি শিবিরের সূচনা করলেন। বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেন জেলা শাসক। 


এদিন দুয়ারে সরকার শিবিরের বিষয়ে প্রচার করতে অযোধ্যা পাহাড়ের বেশ কয়েকটি গ্রামে যান জেলা শাসক। সেখানে স্থানীয় মানুষদের সঙ্গে এই বিষয়ে কথা বলেন তিনি। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা মহিলারা পাচ্ছেন কি না, তার খোঁজ নেন। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, যে শিবির অনুষ্ঠিত হতে যাচ্ছে, সেখানে গিয়ে ফর্ম এবং নথিপত্র জমা করার ক্ষেত্রে সাধারণ মানুষের যাতে কোনও সমস্যা না হয়, সেই কারণেই একেবারে মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রয়োজনীয় নথিপত্র তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


এদিন অযোধ্যা পাহাড়ের পুনিয়াশাসন গ্রামে যান জেলা শাসক। সঙ্গে ছিলেন ঝালদার মহকুমা শাসক ঋতম ঝা, বাঘমুন্ডির বিডিও দেবরাজ ঘোষ, ব্লক স্বাস্থ্য আধিকারিক রামকৃষ্ণ ঘোষ সিডিপিও সৌম্যজিৎ চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা। এদিনের কর্মসূচি সম্পর্কে জেলাশাসক রাহুল মজুমদার জানান, '‌দুয়ারে সরকার শিবির শুরু হবার আগে তার প্রস্তুতি শুরু হয়েছে। শিবিরে যাওয়ার ক্ষেত্রে মানুষ যাতে উৎসাহিত হন এবং সরকারি প্রকল্পের সুবিধা পেতে যে সব নথিপত্র প্রয়োজন, সেগুলি তৈরি করে দেওয়ারও ব্যবস্থা করা হচ্ছে।'‌ 




No comments:

Post a Comment