Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 15 December 2021

বেনাপোল সীমান্তে ফের আক্রান্ত একাধিক ভারতীয় ট্রাক চালক

 ‌

Multiple-Indian-truck-drivers-attacked

সমকালীন প্রতিবেদন : ‌বাংলাদেশের অভ্যন্তরে পন্য খালাস করতে গিয়ে ফের আক্রান্ত হলেন ভারতীয় ট্রাক চালকেরা। শুধু মারধোরই নয়, ছিনতাই করে নেওয়া হল লক্ষাধিক টাকা এবং মোবাইল ফোন। প্রাণভয়ে কোনও প্রতিবাদ করতে পারেন নি ট্রাক কর্মীরা। উপর্যুপরি এমন ঘটনায় ক্ষোভ বাড়ছে ট্রাক কর্মীদের মধ্যে। বুধবার ভোরে এই ঘটনা ঘটেছে বাংলাদেশের বেনাপোল সীমান্তে। এমন পরিস্থিতি চলতে থাকলে আগামী দিনে ভারতীয় ট্রাক চালকেরা ট্রাক নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করবেন কি না, সে ব্যাপারে প্রশ্ন দেখা দিয়েছে।  


দিন কয়েক আগেই বাংলাদেশে পন্য খালাস করতে গিয়ে বেনাপোল পার্কিং এলাকার ভেতরেই ছুরিকাহত হন এক ভারতীয় ট্রাক চালক। তাঁর পিঠে ১৯ টি সেলাই পরে। হামলার পাশাপাশি তাঁর কাছ থেকে টাকা এবং অন্যান্য সামগ্রী ছিনতাই করে নেওয়া হয়। এই ঘটনার প্রতিবাদে পেট্রাপোলে আন্দোলনে নামেন ভারতীয় ট্রাক চালকেরা। তাঁদের এই আন্দোলনকে সমর্থন জানায় আমদানি–রপ্তানী বানিজ্যের সঙ্গে যুক্ত বিভিন্ন সংগঠন। দুদেশের প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়ে আবেদনও জানিয়েছেন তাঁরা।


এই ঘটনার পর বুধবার ভোররাতে ফের হামলার ঘটনা ঘটলো। এদিন ভোরে বাংলাদেশের বেনাপোল পার্কিং এলাকার ভেতরে ছিনতাইকারীদের হাতে আক্রান্ত হন প্রায় ১০ জন ভারতীয় ট্রাক চালক। দুষ্কৃতীরা স্প্রে ছড়িয়ে, গাড়ির কাঁচ ভেঙে, গলায় ছুরি ধরে ভয় দেখিয়ে একের পর এক ট্রাক কর্মীদের কাছ থেকে নগদ অর্থ, গলার চেন মিলিয়ে প্রায় লক্ষাধিক টাকার সামগ্রী ছিনতাই করে পালায়। পাশাপাশি, প্রত্যেকের মোবাইল ছিনতাই করে নিয়ে যায়।


হামলার ঘটনার শিকার ভারতীয় ট্রাক চালক বিহারের বিনোদ সিং, উত্তরপ্রদেশের জীতেন্দ্র প্রজাপতিরা জানান, মঙ্গলবার তারা বাংলাদেশের বেনাপোল পার্কিং এলাকায় পন্য খালাস করতে ট্রাক নিয়ে ঢোকেন। রাতের খাবার খেয়ে যে যার ট্রাকের ভেতরে শুয়ে পরেন। ভোর ৩ টে নাগাদ একদল বাংলাদেশি দুষ্কৃতী হাতে ধারালো অস্ত্র নিয়ে তাঁদের উপর হামলা চালিয়ে খুনের হুমকি দিয়ে একের পর এক ট্রাক কর্মীদের উপর হামলা চালায় এবং সমস্ত কিছু ছিনতাই করে পালায়। 




No comments:

Post a Comment