Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 2 December 2021

বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন পুরসভার অস্থায়ী কর্মীদের

 

Movement-temporary-workers-of-the-municipality

শম্পা গুপ্ত : অপ্রয়োজনীয় অস্থায়ী কর্মী নিয়োগের প্রতিবাদে এবং ‌বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে পুরসভার মূলগেটে অবস্থান বিক্ষোভ করলেন রঘুনাথপুর পুরসভার অস্থায়ী কর্মীরা। বৃহস্পতিবার পুরুলিয়ার রঘুনাথপুর পুরসভার ১৯১ জন অস্থায়ী কর্মী এই আন্দোলনে সামিল হন। এদিন তাঁরা কর্মবিরতির ডাক দেন। পাশাপাশি, পুরসভার গেটের সামনে অবস্থান বিক্ষোভ করেন।  


আন্দোলনকারীদের দাবি, 'আমাদের দৈনিক বেতন মাত্র ১৪১ টাকা। এই সামান্য বেতনে দীর্ঘদিন ধরে তাঁরা পুরসভার অস্থায়ী কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। এই পরিস্থিতিতে আমাদের বেতন বৃদ্ধি না করে পুর কর্তৃপক্ষ এখনও অস্থায়ী কর্মী নিয়োগ করে চলেছে। আমরা অনেক আগে কাজে যোগ দিলেও আমাদের পরে যারা ঢুকছেন, তাদের বেশি বেতন দেওয়া হচ্ছে। ‌তাই আমাদের দাবি, নতুন কর্মী নিয়োগ বন্ধ করে অবিলম্বে আমাদের বেতন বৃদ্ধি করতে হবে।'‌  


বেতন বৃদ্ধি করা না হলে পুরসভার অস্থায়ী কর্মীরা বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন। আন্দোলনের খবর পেয়ে পুরসবায় হাজির হন রঘুনাথপুর পুরসভার প্রশাসক তরণী বাউরি। তিনি প্রথমে আন্দোলনরত অস্থায়ী কর্মীদের বিভিন্নভাবে বোঝানোর চেষ্টা করেন। তাতে কাজ না হওয়ায় পরে তিনি আলোচনায় বসে দ্রুত দাবি মেটানোর আশ্বাস দিলে প্রায়  ৩ ঘণ্টা পর আন্দোলন প্রত্যাহার করেন অস্থায়ী কর্মীরা। 




No comments:

Post a Comment