Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 2 December 2021

দিনের টুকিটাকি : ‌২ ডিসেম্বর, ২০২১

বাইক উদ্ধার

বনগাঁ মহকুমার পেট্রাপোল থানা এলাকা থেকে চারটি চোরাই বাইক সহ এক আন্তর্জাতিক বাইক পাচারকারীকে গ্রেপ্তার করল পেট্রাপোল থানার পুলিশ। বুধবার গোপন সূত্রে খবর পেয়ে পেট্রাপোল থানার পুলিশ বাইক পাচারকারী রাজু মন্ডলের বাড়িতে হানা দিয়ে তাকে গ্রেপ্তার করে। তাকে জিজ্ঞাসাবাদ করে তার পেট্রাপোল গ্রামের বাড়ি থেকে চারটি চোরাই বাইক উদ্ধার করে পেট্রাপোল থানার পুলিশ। বাইক পাচার চক্রের সঙ্গে যুক্ত অন্যদের সন্ধান শুরু করেছে পুলিশ। ধৃতকে বৃহস্পতিবার বনগাঁ মহকুমা আদালতে তোলে পুলিশ।


সচেতনতা ১

পথ দুর্ঘটনা রুখতে বিশেষ সচেতনতা অভিযান শুরু করলো বীরভূম পুলিশ। সিউড়ি বেনীমাধব মোড় থেকে সাধারণ মানুষকে পথ দুর্ঘটনা সম্পর্কে সচেতন করতে একটি শোভাযাত্রা বের করা হয়। সিউড়ি ট্রাফিক পুলিশ এবং সিউড়ি থানার ব্যবস্থাপনায় ব্যান্ড বাজিয়ে এই বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। সঙ্গে প্রচারপত্র বিলি করা হয়, যাতে প্রত্যেকটি মানুষ সচেতন হতে পারেন। এরই পাশাপাশি পথ দুর্ঘটনা রুখতে বৈঠক করল বীরভূম জেলা পুলিশ। অন্যদিকে, রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সয়ান আহমেদের উদ্যোগে বীরভূমের রামপুরহাট পুরসভার সভাকক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। এদিনের বৈঠকে রামপুরহাট এলাকার বাস, অটো, টোটো সহ বিভিন্ন যানবাহন মালিকদের ডেকে পথ দুর্ঘটনা রুখতে সচেতনতামুলক বিভিন্ন বার্তা দেওয়া হয়। বাসের ছাদে যাত্রী বহন রুখতে এবং যানবাহনের গতি নিয়ন্ত্রনে রাখতে সতর্ক করা হয়।


সচেতনতা ২

পুরুলিয়া জেলা পুলিশের উদ্যোগে এবং নিতুরিয়া থানার সৌজন্যে নিতুরিয়ার পারবেলিয়া বাজারে সেফ ড্রাইভ, সেভ লাইফ কর্মসূচির উপর র‌্যালি বের হল। বৃহস্পতিবার এই র‌্যালি নেতাজী সুভাষ সেতু থেকে শুরু হয়ে পারবেলিয়া বাজার পর্যন্ত যায়। বিভিন্ন পুলিশ কর্মী ও সিভিক ভলান্টিয়ারদের হাতে থাকা প্ল্যাকার্ডে ছিল ট্রাফিক আইন সংক্রান্ত বিভিন্ন সচেতনতামূলক বার্তা। সেখানে ট্রাফিক আইন মেনে চলুন, মদ্যপ অবস্থায় গাড়ী চালাবেন না, গাড়ী চালানোর সময় হেলমেট ব্যবহার করুন ইত্যাদি লেখা ছিল। পারবেলিয়া বাজারে বিনা হেলমেটের বাইক চালকদের বা সিট বেল্ট না লাগানো চালকদের ট্রাফিক আইন সম্পর্কে বোঝানো হয়। গানের মাধ্যমে ট্রাফিক আইন মেনে চলার জন্য মাইক প্রচার করা হয়। 





No comments:

Post a Comment