Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 2 December 2021

রেলের ওভার ব্রিজের কাজ শেষ করতে বৈঠক জেলা শাসকের

 

Meeting-to-finish-work-on-railway-over-bridge

সমকালীন প্রতিবেদন : বীরভূম ‌জেলার সিউড়িতে রেলের ওভারব্রিজের কাজ শেষ সম্পূর্ণ না হওয়ায় সমস্যায় পরছেন সাধারণ মানুষ। সংসদে দাঁড়িয়ে বীরভূমের সাংসদ শতাব্দী রায় এই সমস্যার কথা তুলে ধরেন। তাঁর বক্তৃতার মাধ্যমে এই সমস্যার কথা স্পিকার জানার পর অবশেষে এব্যাপারে উদ্যোগী হল প্রশাসন। বুধবার এব্যাপারে সিউড়ি সার্কিট হাউসে রেলের ডিভিশনাল ইঞ্জিনিয়ার সহ পদস্থ আধিকারিক, পূর্ত দপ্তরের (‌সড়ক)‌ বিভাগের মুখ্য বাস্তুকার, রেলের ঠিকাদারদের সঙ্গে বৈঠক করলেন বীরভূমের জেলা শাসক বিধান রায়।   



জানা গেছে, প্রায় ৪ বছর আগে সিউড়িতে রেলের ওভার ব্রিজ তৈরির কাজ শুরু হয়। কিন্তু এখনও পর্যন্ত সেই কাজ শেষ হয় নি। এর ফলে সিউড়ি–দুবরাজপুর এবং সিউড়ি–বোলপুর   সড়কে যানজট লেগেই থাকছে। চরম সমস্যায় পরছেন সাধারণ মানুষ থেকে সিউড়ি সদর হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীরা। তীব্র যানজটের ফলে অনেক ক্ষেত্রেই গন্তব্যস্থলে সময়মতো পৌঁছাতে পারছেন না মানুষ। অভিযোগ, রেলগেট পড়ে থাকায় অনেকক্ষণ ধরে অপেক্ষা করতে হয়। পাশাপাশি, রাস্তার অবস্থা খারাপ থাকায় দুর্ঘটনার কবলে পরতে হয়।  


৬০ নম্বর জাতীয় সড়কের উপর আব্দারপুর এলাকায় রেল কর্তৃপক্ষ ওভারব্রিজ তৈরি করার জন্য ২০১৭ সালে টেন্ডার ডাকলেও জমি অধিগ্রহণের সমস্যার কারণে ওভারব্রীজ তৈরির  কাজ আটকে যায়। সেই কাজ যাতে দ্রুত শুরু করা যায়, তার জন্য বুধবার সরজমিনে এলাকা পরিদর্শনে যান বীরভূমের জেলা শাসক বিধান রায়। এব্যাপারে এদিন তিনি জানান, ১.‌৩ কিলোমিটার লম্বা ওভার ব্রিজ তৈরির জন্য টেন্ডার ডাকার কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। রাস্তার গাছগুলি কাটার ব্যাপারেও বনবিভাগের অনুমতি মিলেছে। বাকি যেসব সমস্যা ছিল, তা আজকের বৈঠকে অনেকটা সুরাহা মিলেছে বলে জানা গেছে।




No comments:

Post a Comment