Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 19 November 2021

জংলী আলু খেয়ে মৃত্যু বৃদ্ধের, অসুস্থ আরও ৪

 ‌

The-old-man-died-after-eating-wild-potatoes

শম্পা গুপ্ত : ফের জংলী আলু খেয়ে মৃত্যু হল এক বৃদ্ধের। এই ঘটনায় গুরুতর অসুস্থ হয়ে পরেছেন আরও ৪ জন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুরুলিয়া জেলার এই ঘটনায় ফের চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এর আগে পুরুলিয়ার পুঞ্চা থানার নির্ভয়পুর গ্রামে এই ধরনের ঘটনা ঘটেছে। ময়নাতদন্তের জন্য টামনা থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে পুরুলিয়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠিয়েছে। 


পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, পুরুলিয়ার গ্রামাঞ্চলে বহু মানুষ স্থানীয়ভাবে জমিতে হওয়া এক ধরনের আলু খেয়ে থাকেন। অন্যান্যদের সঙ্গে পুরুলিয়ার টামনা থানার রানীপুর গ্রামের বাসিন্দা বিরসিং সরেন (৮৫) নামে এক বৃদ্ধও আলু খান। আর তারপরেই তিনি এবং আরও ৪ জন অসুস্থ হয়ে পরেন। তাঁদের মধ্যে বিরসিং সরেনের মৃত্যু হয়। বাকি অসুস্থ ৪ জনকে পুরুলিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।


এই ঘটনার কথা ছড়িয়ে পড়তেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পরে। ঘটনার খবর পেয়ে এলাকায় যান পুরুলিয়া ১ নম্বর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক অনিরুদ্ধ ঘোষ। রাজ্য সরকারের পক্ষ থেকে তিনি মৃতের পরিবারের হাতে অর্থ সাহায্য তুলে দেন। ওই বৃদ্ধ কি ধরনের জংলী আলু খেয়েছিলেন, তা তদন্তে করে দেখছে প্রশাসন। এই আলু খেয়ে না অন্য কোনও কারণে বিষক্রিয়ায় তাঁর মৃত্যু হয়েছে, তারও তদন্ত করা হচ্ছে।





No comments:

Post a Comment