Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 19 November 2021

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ডি ভিলিয়ার্সের

 ‌

De-Villiers-retires-from-cricket

দেবাশীষ গোস্বামী : আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন আব্রাহাম বেঞ্জামিন ডিভিলিয়ার্স (এবি ডি ভিলিয়ার্স)। আজ এবি ডি ভিলিয়ার্স টুইট করে জানিয়েছেন, তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করছেন। এর ফলে দক্ষিণ আফ্রিকা‌র ৩৭ বছরের এই ক্রিকেটারের ১৭ বছরের বর্ণময় ক্রিকেট জীবন শেষ হলো। তিনি দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের হয়ে ১১৪ টি টেস্ট, ২২৮ টি এক দিনের ম্যাচ এবং ৭৮ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। 


আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর টেস্টে অভিষেক ঘটে ১৭ ডিসেম্বর ২০০৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে। এক দিনের ক্রিকেটে তাঁর অভিষেক ঘটে ইংল্যান্ডের বিরুদ্ধেই ২ ফেব্রুয়ারি ২০০৫ সালে। ভারতে তিনি আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলতেন। আরসিবি দলে তিনি ২০১১ সাল থেকে নিয়মিত অংশগ্রহণ করে আসছেন। 


তিনি আরসিবির হয়ে আইপিএলে এখনও পর্যন্ত ১৫৬ টি খেলায় অংশগ্রহণ করেছেন এবং মোট ৪৪৯১ রান করেছেন। ভারতের আরসিবি ছাড়াও দক্ষিণ আফ্রিকার স্থানীয় দল টাইটান্সের হয়ে দীর্ঘদিন খেলেছেন। তাঁর দীর্ঘ ১৭ বছরের ক্রিকেট জীবনে তিনি ৩ বার আইসিসি ওডিআই প্লেয়ার অফ দ্যা ইয়ার হয়েছেন। তাঁর অবসরের ফলে দক্ষিণ আফ্রিকা তথা আন্তর্জাতিক ক্রিকেটে একটি যুগের পরিসমাপ্তি হলো।




No comments:

Post a Comment