Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 30 November 2021

দক্ষিণ আফ্রিকা সফর চলছে ভারতের এ ক্রিকেট দলের

The-Indian-cricket-team-tour-of-South-Africa

‌দেবাশীষ গোস্বামী : ভারতের এ ক্রিকেট দলটি বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফর করছে। এই সফরে তারা ৩টি চারদিনের বেসরকারি টেস্ট খেলবে। প্রথম টেস্টটি ইতিমধ্যে হয়ে গেছে, যেটি ২৩ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। সফরকারী ভারতীয় এ দলটির নেতৃত্ব দিচ্ছেন প্রিয়াঙ্ক পাঞ্চাল। এছাড়াও এই দলে আরও উল্লেখযোগ্য কয়েকটি নাম হল– যেমন পৃথ্বী না, নবদীপ সাইনি, দেবদত্ত পাডিক্কল, কৃষ্ণাপ্পা গোথাম, রাহুল চাহার, হনুমা বিহারী, ঈশান কৃশান, দীপাক চাহার ও বাংলার অভিমুন্য ঈশ্বরন।


বৃষ্টি বিঘ্নিত প্রথম খেলাটিতে দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৫০৯ রান করে ডিক্লেয়ার করে দেয়। দক্ষিণ আফ্রিকার পক্ষে অধিনায়ক পিট মালান ১৬৩ রান এবং টনি ডে জরজি ১১৭ রান করেন। এরপরে ভারতীয় দল ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩০৮ রান করে। এরপর খেলাটি বৃষ্টির জন্য বন্ধ হয়ে যায়। 


ভারতের পক্ষে অধিনায়ক প্রিয়াঙ্ক পাঞ্চাল ৯৮ এবং অভিমুন্য ঈশ্বরণ ১০৩ রান করেন। পরের আরও ২ টি  বেসরকারি টেস্ট ম্যাচ যথাক্রমে ৩০ নভেম্বর এবং ৬ ডিসেম্বর থেকে শুরু হবে। আগামী ১৭ ডিসেম্বর ভারতের সিনিয়র ক্রিকেট দলটিও দক্ষিণ আফ্রিকা সফরের উদ্দেশ্যে রওনা হবে। সেখানে তারা ৩ টি পাঁচ দিনের টেস্ট, তিনটি একদিবসীয় খেলা ও ৪ টি টি-টোয়েন্টি খেলায় অংশগ্রহণ করবে।




No comments:

Post a Comment