Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 30 November 2021

দুর্ঘটনায় মৃত বাগদার মানুষদের স্মৃতিতে মোমবাতি মিছিল

 

Candlelight-procession-at-Bagda

সমকালীন প্রতিবেদন : ‌নদীয়ার হাঁসখালিতে দুর্ঘটনায় মৃত বাগদার মানুষদের আত্মার শান্তি কামনায় মঙ্গলবার সন্ধেয় মোমবাতি মিছিল করলেন এলাকার মানুষ। উপস্থিত ছিলেন বাগদার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস, সিন্দ্রানী গ্রাম পঞ্চায়েতের প্রধান সৌমেন ঘোষ সহ স্থানীয় তৃণমূল নেতৃত্ব, ব্যবসায়ী, সাধারণ মানুষ। মৃতদের স্মৃতিতে এদিন গোটা পারমাদন, নলডুগারি বাজার, দোকান বন্ধ রাখা হয়। 


মৃতদেহ সংৎকার করতে যাওয়ার পথে ২৭ নভেম্বর গভীর রাতে নদীয়ার হাঁসখালি থানার ফুলবাড়ি এলাকায় পথ দুর্ঘটনায় মৃত্যু হয় শবযাত্রী বাগদার পারমাদন গ্রামের ১৭ জনের। এই মর্মান্তিক দুর্ঘটনায় রাজ্য জুড়ে তোলপাড় হয়ে যায়। খবর পাবার পর আহত এবং নিহতদের সব রকমের সহযোগিতা করার জন্য নির্দেশ দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। ইতিমধ্যেই রাঝ্য সরকারের পক্ষ থেকে নিহতদের জন্য মাথাপিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয়। এর পাশাপাশি, মৃতদের দেহ সৎকার করা থেকে আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়।


এর পাশাপাশি, সোমবার সন্ধেয় বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাসের উপস্থিতিতে মোমবাতি হাতে নিয়ে একটি মৌণ মিছিল বের হয়। মৃতদের মধ্যে দুজন ব্যবসায়ী রয়েছেন। তাঁদের সঙ্গে বাকি মৃতদের আত্মার শান্তি কামনায় এবং তাঁদের স্মৃতির উদ্দেশ্যে এদিন নলডুগারি বাজারের সমস্ত দোকান, বাজার বন্ধ রাখা হয়। 


বিধায়ক বিশ্বজিৎ দাস জানান, 'আমার ৩০ বছরের রাজনৈতিক জীবনে এমন দুর্বিসহ ঘটনার সম্মুখিন হই নি। রাজ্য সরকারের পক্ষ থেকে আমরা আগামী দিনেও আহত, নিহতদের পরিবারের পাশে থাকবো। প্রয়োজনে এই পরিবারগুলির মধ্যে যদি কারোর চাকরির ব্যবস্থা করা সম্ভব হয়, তারজন্য মুখ্যমন্ত্রীর কাছে দরবার করবো।'‌  




No comments:

Post a Comment