Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 25 November 2021

কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের ভোটের বিজ্ঞপ্তি জারি

 

Notice-of-voting-of-Municipal-Corporation-issued
দেবাশীষ গোস্বামী : প্রত্যাশামতোই নির্বাচন কমিশন ঘোষণা করলো কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের ভোটের বিজ্ঞপ্তি। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের ভোট হবে আগামী ১৯ ডিসেম্বর। 

লক্ষণীয় বিষয় হলো, এই বিজ্ঞপ্তিতে হাওড়া পুরনিগমের ভোটের কথা বলা হয়নি। বালি পুরসভাকে আলাদা করে হাওড়া পুরসভা সংশোধনী বিলটি বিধানসভায় পাস হলেও রাজ্যপাল জগদীশ ধনকর এখনও স্বাক্ষর না করায় মনে করা হচ্ছে, হাওড়া পুরনিগমের ভোট একসঙ্গে করা হবে না।


রাজ্য নির্বাচন কমিশন আজ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কলকাতা পুরনিগমে ভোট হবে আগামী ১৯ ডিসেম্বর এবং ভোট গণনা হবে ২২  ডিসেম্বর। ১৪৪ আসন বিশিষ্ট পুরনিগমের ভোটগ্রহণ শুরু হবে সকাল ৭টা থেকে  এবং চলবে বিকেল ৫ টা পর্যন্ত। আজ থেকেই মনোনয়নপত্র জমা দেওয়া যাবে এবং এই মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ চলবে আগামী ১ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ৪  ডিসেম্বর। 


এবারের ভোট প্রক্রিয়াটি অনুষ্ঠিত হবে ইভিএম মেশিনে। তবে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি ইতিমধ্যে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেছে এই বলে যে, বিষয়টি বিচারাধীন। তাই নির্বাচন কমিশন এখন‌ই ভোটের বিজ্ঞপ্তি জারি করতে পারে না।





No comments:

Post a Comment