Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 14 November 2021

বাগদায় বিজেপি, কংগ্রেসের চার পঞ্চায়েত সদস্যের তৃণমূলে যোগদান

 ‌

Join-the-TMC-of-4-panchayat-members

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনা বাগদা বিধানসভা ‌এলাকায় বিজেপিতে বড় ধরনের ভাঙন ধরলো। রবিবার একটি অনুষ্ঠানের মাধ্যমে এই ব্লকের একাধিক গ্রাম পঞ্চায়েতের বিজেপি সদস্য সহ তিন শতাধিক বিজেপি কর্মী তৃণমূলে যোগদান করলেন বলে দাবি তৃণমূলের। বাগদা পঞ্চায়েত সমিতির উদ্যোগে হেলেঞ্চার নেতাজি শতবার্ষিকী হলে একটি মিলন উৎসবের অনুষ্ঠানে এই যোগদান পর্ব সম্পন্ন হয়। উপস্থিত ছিলেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস, বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায়, তৃণমূল নেতা তরুন ঘোষ সহ এলাকার অন্যান্য তৃণমূল নেতারা। 


এবারের বিধানসভা নির্বাচনে বাগদা বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন দীর্ঘদিনের তৃণমূল নেতা তথা বিধায়ক বিশ্বজিৎ দাস। তিনি জয়ীও হন। যদিও মাস কয়েক আগে বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাস বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন। আর তারপরে এদিনের যোগদানের ঘটনায় বাগদা বিজেপিতে বড় ধরনের ধস নামলো বলে মনে করছে রাজনৈতিক মহল। 


এদিনের মঞ্চে এসে হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের সদস্য মাধুরী সরকার এবং রনঘাট গ্রাম পঞ্চায়েতের সদস্য রিনা দাস বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসের যোগ দেন। মালিপোতা গ্রাম পঞ্চায়েতের আয়নাল মন্ডল এবং বাগদা গ্রাম পঞ্চায়েতের মাজেদা দফাদার কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করেন। এই ৪ পঞ্চায়েত সদস্যের হাতে পতাকা তুলে দেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস এবং বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায় সহ অন্যান্যরা।  


এদিন বিভিন্ন দলের পঞ্চায়েত সদস্যরা তৃণমূলে যোগদান করা প্রসঙ্গে বাগদা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তরুণ ঘোষ জানান, এতে বাগদা এলাকায় তৃণমূল আরও শক্তিশালী হল। যদিও দলত্যাগী কংগ্রেসের দুই পঞ্চায়েত সদস্য প্রসঙ্গে বাগদা ব্লক কংগ্রেসের সভাপতি প্রবীর কীর্তনীয়া বলেন, 'শুনেছি আমাদের দুই পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দিয়েছে। কংগ্রেসে থেকে ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ না করতে পেরে এবং শাসকদলের ভয়ে তারা তৃণমূলে যোগ দিয়েছে। এতে দলের কোনও ক্ষতি হবে না।'‌




No comments:

Post a Comment