Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 14 November 2021

পুকুরে দেহ উদ্ধার, বারাসত–ব্যারাকপুর রোড অবরোধ স্থানীয়দের

 ‌

Locals-blockade-Barasat-Barrackpore-road

সৌদীপ ভট্টাচার্য : উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানার বারাসত ১ নম্বর ব্লকের ইছাপুর নীলগঞ্জ গ্রাম পঞ্চায়েতের কোকাপুর এলাকায় বারাসত–ব্যারাকপুর রোড অবরোধ করলেন স্থানীয়রা। বিক্ষোভকারীদের দাবি, এলাকায় গাঁজা, হিরোইনের ব্যবসার পাশাপাশি জুয়া খেলার আসর বসে নিয়মিত। পুলিশ প্রশাসনকে স্থানীয়রা বারবার অভিযোগ করলেও পুলিশ কোনও সদর্থক ভূমিকা পালন করে নি। এই ঘটনা ১০ বছর ধরে চলছে। পাশাপাশি, রবিবার সকালে এক যুবকের রক্তাক্ত দেহ উদ্ধার হল।


বিক্ষোভকারীদের আরও অভিযোগ, পুকুরে মহিলারা স্নান করতে গেলে প্রতিবাদ করায় দুষ্কৃতীরা জানায় যে তারা প্রশাসনকে সন্তুষ্ট করে এলাকায় এই ব্যবসা চালায়। আজ সকালে কোকাপুর এলাকার একটি জলাশয়ে এলাকারই এক গাড়ি চালক রফিকুল ইসলামের মৃতদেহ ভাসতে দেখেন এলাকাবাসীরা। মৃতের গলায় ধারালো অস্ত্রের কোপ, হাতের শিরা কাটা ছিল বলে স্থানীয়রা জানান। এরপরেই ক্ষোভে ফেটে পড়েন কোকাপুরের বাসিন্দারা। 


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদীন ধরে এলাকায় অসামাজিক কাজকর্ম চালাচ্ছে কিছু অসাধু মানুষ। বারবার পুলিশ প্রশাসনকে জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা নিচ্ছে না। আজ পুকুরে এলাকার একজনের মৃতদেহ পাওয়া গেছে। পাশেই দত্তপুকুর থানার পুলিশ ফাঁড়ি রয়েছে। এর পরেও পুলিশ প্রশাসন কোন  সদর্থক ভূমিকা পালন করছে না। এই অভিযোগ তুলে ঘটনার প্রতিবাদে রবিবার সকালে কোকাপুর এলাকায় বারাসত–ব্যারাকপুর রোড অবরোধ করে বিক্ষোভ দেখালেন এলাকার স্থানীয়রা। 




No comments:

Post a Comment