Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 29 October 2021

‌BY-ELECTION : কাল রাজ্যের ৪ কেন্দ্রে উপনির্বাচন :‌ প্রস্তুত খড়দা বিধানসভা কেন্দ্র

সৌদীপ ভট্টাচার্য : শনিবার খড়দা (Khardah) বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। শুক্রবার ‌সকাল থেকে তারই প্রস্তুতি শুরু করে দেয় নির্বাচন কমিশন। শুক্রবার এপিসি কলেজের ডিসিআরসি সেন্টারে ভোট কর্মীরা এদিন দুপুরে তাঁদের ভোটের জিনিসপত্র নিয়ে ভোট গ্রহণ কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হন। যদিও নির্বাচন কমিশন আগে থেকেই আশি ঊর্ধ্ব ভোটার এবং শারীরিক বিশেষভাবে সক্ষম ভোটারদের বাড়িতে বসেই ভোট দেওয়ার ব্যবস্থা করেছে। 

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বাড়ি বাড়ি গিয়ে প্রায় ৬১৪ জনের ভোট নিয়েছে নির্বাচন কমিশন। শারীরিক অসুস্থতা এবং প্রতিবন্ধকতার কারণে এই ভোটাররা বুথে গিয়ে ভোট দিতে পারবেনা বলে নির্বাচন কমিশনের (Election Commission) কাছে আবেদন জানিয়েছিলেন। সেইমত তাদের বাড়ি বাড়ি গিয়ে ব্যালটে ভোট নেওয়া হয়। রাজনৈতিক দলগুলির প্রচার শেষ হতেই ভোট প্রস্তুতি শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই উপনির্বাচন পরিচালনা করতে ২০ কোম্পানী কেন্দ্রীয় বাহিনী (Central Force) খড়দায় এসে পৌঁছেছে। নির্বাচন কমিশন সূত্রে খবর, এদিন প্রায় সব ভোটগ্রহণ কেন্দ্রে পৌঁছে গেছেন ভোট কর্মীরা। খড়দা কেন্দ্রে মোট ৩৩৫ টি বুথ। প্রতিটি বুথেই ভোট পরিচালনার জন্য থাকবে ৪ জন করে ভোট কর্মী। তবে এবার মহিলা বুথ থাকছে না বলেই প্রশাসন সূত্রে জানা গেছে। 


দুর্গাপুজোর পর কোভিড গ্রাফ বাড়তে থাকায় উপনির্বাচন কোভিড বিধি মেনে সতর্কতার সঙ্গেই পরিচালিত হবে। জানা গেছে, ইতিমধ্যেই ভোট গ্রহণ কেন্দ্রগুলি স্যানিটাইজ করা শুরু হয়ে গেছে। এই প্রসঙ্গে প্রশাসন জানা গেছে, ১০০ শতাংশ বুথেই ভোট করার জন্য ইতিমধ্যেই সবরকম পদক্ষেপ করা হয়েছে। ভোটারদের থার্মালগান দিয়ে তাপমাত্রা মেপে ভোট কেন্দ্রে প্রবেশ করানো হবে। ভোটারদের জন্য মাস্ক এবং গ্লাভসের ব্যবস্থা থাকবে। গ্লাভস পরেই ভোটাররা ভোট দান করবেন। এদিন নিউ ব্যারাকপুর থানার অন্তর্গত এপিসি কলেজে উপনির্বাচনের প্রস্তুতি দেখতে প্রশাসনের তরফ থেকে ব্যারাকপুরের সিপি মনোজ কুমার বর্মা উপস্থিত ছিলেন। তিনি নিজে গোটা এলাকা পরিদর্শন করেন।




No comments:

Post a Comment