Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 3 October 2021

অমীমাংসিতভাবে শেষ ভারতীয় মহিলা দলের প্রথম টেস্ট ম্যাচ

 

The-first-Test-match-of-the-Indian-women-team

দেবাশীষ গোস্বামী :‌ ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে মহিলাদের প্রথম গোলাপি বলের দিন ও রাতের টেস্ট ম্যাচটিতে কোনও ফয়সালা হলো না। গত ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে মহিলাদের প্রথম গোলাপি বলের টেস্ট ম্যাচ। 


আজ দিন ও রাতের এই টেস্ট ম্যাচটি অমীমাংসিতভাবে শেষ হয়েছে। বৃষ্টির জন্য এই টেস্ট ম্যাচের প্রথম ও দ্বিতীয় দিন অনেকটা সময় খেলা হতে পারে নি। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে অনুষ্ঠিত এই টেস্ট ম্যাচে ভারতীয় মহিলা ক্রিকেট দল প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩৭৭ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয়। 


তারপর অস্ট্রেলিয়া ক্রিকেট দল ব্যাট করতে নেমে ২৪১ রান করে ৯ উইকেট হারিয়ে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। দ্বিতীয় ইনিংসে ভারতীয় মহিলা ক্রিকেট দল ব্যাট করে ১৩৫ রানে ৩ উইকেট হারিয়ে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে এবং অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ২৭১ রানের লক্ষ্যমাত্রা দেয়। 


অস্ট্রেলিয়া দলের সেকেন্ড ইনিংস ৩৬ রানে ২ উইকেট থাকা অবস্থায় আজকের খেলা শেষ হয়ে যায়। ম্যাচটি অমীমাংসিত থাকে। এই টেস্ট ম্যাচটিতে ভারতীয় মহিলা ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড় বেশ ভালো খেলা প্রদর্শন করেন। 


এর মধ্যে উল্লেখযোগ্য হলো, স্মৃতি মান্ধানা। যিনি প্রথম ইনিংসে ১২৭ রান করেন।  প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে গোলাপী বলের টেস্ট ক্রিকেটে তিনি রেকর্ড সৃষ্টি করেন। এছাড়াও আর যারা ভালো খেলা প্রদর্শন করেন তাঁরা হলেন, ঝুলন গোস্বামী, মেঘনা সিং এবং পূজা ভাসত্রাকর। এই টেস্ট ম্যাচটি বৃষ্টিবিঘ্নিত না হলে ভারতীয় মহিলা দলের জেতার যথেষ্ট সম্ভাবনা ছিল।




No comments:

Post a Comment