Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 19 October 2021

HABRA POSTER : হাবড়ায় এবার বিজেপির নেতা, মন্ত্রীদের নামে পোষ্টার

Posters-in-the-name-of-BJP-leaders-and-ministers

সমকালীন প্রতিবেদন : ‌পোষ্টার বিতর্ক পিছু ছাড়ছে না হাবড়ার। একদিন আগেই সোস্যাল মিডিয়ায় হাবড়ার এলাকার তৃণমূল বিধায়ক, পুর প্রশাসক, কাউন্সিলরদের নামে বিতর্কিত পোষ্টার ছড়িয়ে পরেছিল। আর এবার বিজেপির কেন্দ্রীয়, রাজ্য এবং স্থানীয় নেতাদের বিরুদ্ধে পোষ্টার পরল হাবড়ায়।

‌জলমগ্ন হাবড়া পুরসভার কয়েকটি এলাকা। সেখানে তৃণমূল নেতাদের দেখা নেই– এই অভিযোগ তুলে বিজেপির সোস্যাল মিডিয়া গ্রুপে হাবড়া (HABRA) এলাকার তিনজন তৃণমূল নেতানেত্রীর নামে 'সন্ধান চাই' শিরোনাম দিয়ে ব্যাঙ্গাত্মক নিখোঁজের পোষ্টার ছড়িয়ে দেওয়া হয়েছিল। আর এই ঘটনাকে কেন্দ্র করে হাবড়ার রাজনৈতিক মহলে বিতর্ক তৈরি হয়।

এরপর সোমবার সকালে হাবড়ার পুরসভার‌ সামনে একটি বেসরকারি নার্সিংহোমের দেওয়ালে ৮ জন বিজেপি (BJP) নেতার নামে পোস্টার দেখতে পাওয়া যায়। এখানেও বিজেপি নেতাদের জমি দিয়ে 'সন্ধান চাই'‌ শিরোনাম দিয়ে একই ধরনের ব্যাঙ্গাত্মক পোষ্টার লাগানো হয়। সেখানে বিজেপির সর্বভারতীয় নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (HOME MINISTER) অমিত শাহ, আর এক সর্বভারতীয় নেতা রাহুল সিনহা, স্থানীয় নেতা ভাস্কর দাস, পরেশ দাস, বরুণ চৌধুরী, মেঘনাথ সাহা, বাপ্পা সেন এবং গোপাল সিংহ– এই ৮ জনের নামে পোস্টার লাগানো হয়। 

ওই পোস্টারে লেখা, পুজোর ১০ দিন আগে এরা চোরাপথে বাংলাদেশে প্রবেশ করে মোবাইল রেখে বাংলাদেশ প্রবেশ করে। তার তদন্ত হওয়া দরকার। রাহুল সিনহার নামে নিখোঁজ বলে পোস্টারে লেখা রয়েছে। সন্ধান জানানোর ঠিকানা স্টেশন সংলগ্ন বিজেপির পার্টি অফিস। আর অমিত শাহকে 'বাংলাদেশের দাঙ্গা এবং গনহত্যার নায়ক' ‌হিসেবে উল্লেখ করা হয়েছে ওই পোষ্টারে। এদিন সকালে পথচলতি মানুষ এই পোষ্টার দেখে আলোচনা শুরু করেন। 

‌এব্যাপারে হাবড়া পুরসভার প্রশাসক নারায়ন সাহা জানান, 'মন্ত্রী হবার ইচ্ছেয় বিধানসভা নির্বাচনের আগে ঢাক, ঢোল পিটিয়ে হাবড়ায় ভোটর্পচারে এসেছিলেন রাহুল সিনহা। ভোটে হেরে আর তাকে হাবড়ায় দেখা যাচ্ছে না। আর তাই হাবড়ার সাধারণ মানুষ এই পোষ্টার মেরেছেন।'‌ অন্যদিকে বিজেপি নেতা বিপ্লব হালদার বলেন, 'বিজেপি নেতাদের প্রয়োজন আছে বলে মানুষ খোঁজ করছেন। আমরা পথে নেমে আমাদের কাজের নমুনা দেখাবো।'‌

No comments:

Post a Comment