Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 19 October 2021

HOSPITAL : আর জি কর ‌হাসপাতালের অচলাবস্থা কাটাতে তৎপর রাজ্য সরকার

 ‌

To-cut-the-stagnation-of-the-hospital

সৌদীপ ভট্টাচার্য : আর জি কর ‌হাসপাতালের (RG KAR HOSPITAL) অচলাবস্থা কাটাতে তৎপর হল রাজ্য স্বাস্থ্য দপ্তর। এব্যাপারে সোমবার বিভাগীয় প্রধানদের নিয়ে জরুরি বৈঠক অনুষ্ঠিত হল স্বাস্থ্য ভবনে। মূলত, হাসপাতালের স্বাস্থ্য পরিষেবা স্বাভাবিক করতে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। 


জানা গেছে, এদিন সকালে সল্টলেকের স্বাস্থ্য ভবনে আর জি কর হাসপাতালের ৩৮ টি বিভাগের প্রধানদের নিয়ে বৈঠক করেন ডিএমই। সেখানে যাতে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক করা যায় এবং রোগীদের ফিরে যেতে না হয়, তার জন্য কি ব্যবস্থা নেওয়া উচিত, সেই নিয়ে রূপরেখা তৈরি করা হয়। 


হাসপাতালের প্রতিটি দপ্তরের পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনিরা কর্মবিরতি করায় কার্যত অচলবস্থার পরিস্থিতি তারি হয়েছে আর জি কর হাসপাতালে। তাদের কিভাবে ফিরিয়ে আনা যায় এবং কাজ সচল করা যায়, সেই বিষয় নিয়েই আজ আলোচনা করা যায় বলে জানান বিভাগীয় প্রধানরা। 


এখনও পর্যন্ত বেশিরভাগ ট্রেনি কাজে যোগ দিয়েছে এবং যারা এখনও কাজ করছেন না, তাঁদের নাম নথিভুক্ত করা হচ্ছে বলে জানান আর জি কর হাসপাতালের ডিন প্রবীর মুখার্জী। এদিন বৈঠক শেষে হেলথ সেক্রেটারি জানান, 'পরিস্থিতি কিভাবে স্বাভাবিক করা যায়, তাই নিয়ে বৈঠক হয়েছে। আমরা আশাবাদী, হাসপাতালের পরিষেবা দ্রুত স্বাভাবিক হবে।'‌




No comments:

Post a Comment