Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 19 October 2021

‌TRIPS : দিনের টুকিটাকি : ‌১৯ অক্টোবর, ২০২১

শব্দবাজি আটক

একাধিক দোকানে হানা দিয়ে প্রচুর শব্দবাজি উদ্ধার করল উত্তর ২৪ পরগনার  হাবরা থানার পুলিশ। দুর্গাপুজো পার হয়ে গেছে। আর মাত্র কয়েকটা দিন বাকি কালীপুজোর। তারই মধ্যে হাবরা শহরে বিভিন্ন ব্যবসায়ী জড়ো করেছে নিষিদ্ধ শব্দবাজি। এই শব্দবাজির উপর নিষেধাজ্ঞা জারি থাকা সত্ত্বেও কিছু ব্যবসায়ী শব্দবাজি মজুদ করে রেখেছে বলে পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে। সেই খবরের ভিত্তিতে হাবরা থানার পুলিশ সোমবার হাবড়ার একাধিক দোকানে তল্লাশি চালায়। আর সেখান থেকেই উদ্ধার হয় প্রচুর শব্দবাজি। শব্দবাজি ফাঁটানোকে ঘিরে যাতে এলাকায় কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, তারজন্যই এই অভিযান বলে পুলিশ জানিয়েছে। 


দুই আত্মহত্যা

দুটি পৃথক ঘটনায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার ঘটনা ঘটল। কুলদীপ মাজি (৩২) নামে এক যুবককে গলায় ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান বাড়ির লোকেরা। পরিবারের পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া হয়। রঘুনাথপুর থানার পুলিস এসে ওই যুবককে উদ্ধার করে নিয়ে যায়। মৃত যুবকের বাড়ি রঘুনাথপুর থানার দুরমুট নতুনডি গ্রামে। দেহটি ময়নাতদন্তের জন্য পুরুলিয়া পাঠানো হয়। অন্যদিকে, দামোদর নদীর ঘাট সংলগ্ন এলাকার একটি শিশুগাছে এক যুবককে স্থানীয়রা গলায় দড়ি দেওয়া অবস্থায় ঝুলতে দেখে থানায় খবর দেন। খবর পেয়ে  ঘটনাস্থলে পৌঁছায় নিতুরিয়া থানার পুলিস। দেহটি উদ্ধায় করে স্থানীয় হারমাড্ডি গ্রামীন হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষনা করে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম অনিল বাস্কে (৩৯)। বাড়ি নিতুরিয়া থানার আসনমনি গ্রামে। 


জলের দাবিতে

সরকারিভাবে পাণীয় জলের কলে জল ঠিকমতো পাওয়া যাচ্ছে না। প্রশাসনকে বার বার সেই সমস্যার কথা জানিয়েও কাজ না হওয়ায় এবার রাস্তা অবরোধে নামলেন মহিলারা। পুরুলিয়ার মানবাজার ইন্দকুড়ির চড়কী গ্রামের ঘটনা। গ্রামের মানুষের দাবী, দীর্ঘদিন ধরে জল সরবরাহ অনিয়মিত হয়ে পরেছে এই এলাকায়। এব্যাপারে প্রশাসন থেকে আশ্বাস দেওয়া হলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। তাই বাধ্য হয়ে গ্রামের মহিলারা মঙ্গলবার পানীয় জলের জন্য অবরোধ শুরু করেন। এদিন তাঁরা মানবাজার-পায়রাচালি সড়ক অবরোধ করলেন। অবরোধের ফলে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে মানবাজার ১ নম্বর ব্লকের যুগ্ম  সমষ্টি উন্নয়ন আধিকারিক রাজীব মুর্মু এবং মানবাজার থানার পুলিশ গিয়ে সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।




No comments:

Post a Comment