Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 10 October 2021

দিনের টুকিটাকি : ‌১০ অক্টোবর, ২০২১

 ‌ভার্চুয়াল উদ্বোধন

ভার্চুয়াল পদ্ধতিতে বীরভূমের ১৫ টি পুজো উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। রবিবার কলকাতা থেকে রাজ্যের ২৩৭ টি দুর্গাপুজো ভার্চুয়ালী উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এরমধ্যে বীরভূমের ১৫ টি পুজো স্থান পেয়েছে। যার মধ্যে অন্যতম সাঁইথিয়ার অগ্রণী সমাজ, সাঁইথিয়া জয়তু সুভাষ গোষ্ঠীর দুর্গাপূজা এবং সিউড়ি জোনাকি ক্লাবের পুজো। এই আনুষ্ঠানিক উদ্বোধনে স্থানীয় পুজো মণ্ডপে হাজির ছিলেন জেলাশাসক বিধান রায়, সিউড়ির বিধায়ক বিকাশ রায় চৌধুরী, বিডিও শিবাশীষ সরকার, সিউড়ি থানার আইসি সন্দীপ চট্টরাজ প্রমূখ।



নিয়ন্ত্রণ হারিয়ে

নিয়ন্ত্রণ হারিয়ে ইলেক্ট্রিক খুঁটিতে ধাক্কা মারলো বেসরকারি বাস। রবিবার সাত সকালে আসানসোল-রামপুরহাটগামী একটি যাত্রীবাহী বাস দুবরাজপুরের আলম বাবা মোড়ের কাছে রানিগঞ্জ-মোরগ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে একটি পন্য বোঝাই ডাম্পারকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ইলেক্ট্রিক খুঁটিতে ধাক্কা মারে। এর ফলে ৫ জন যাত্রী আহত হয়েছেন। তাঁদের মধ্যে ১ জনকে গুরুতর আহত অবস্থায় সিউড়ী সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হয়েছে। বাকী ৪ জনকে দুবরাজপুর গ্রামীন হাসপাতালে ভর্ত্তি করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সদাইপুর ও দুবরাজপুর থানার পুলিশ।



পুজোর চেক

রাজ্য সরকারের সহযোগিতায় রবিবার পুরুলিয়ার দুটি থানা এলাকায় দুর্গাপুজো কমিটি গুলিকে চেক বিতরণ করা হলো। এর মধ্যে কাশীপুর থানার উদ্যোগে কাশীপুর থানা এলাকার ২৯ টি এবং আড়ষা থানার উদ্যোগে আড়ষা থানা এলাকার ৩০ টি পুজো কমিটি কে ৫০০০০ টাকা করে চেক প্রদান করা হলো। উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা পরিষদের জনস্বাস্থ্য ও পরিবেশ কর্মাধ্যক্ষ  সৌমেন বেলথরিয়া, আড়ষা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি উজ্জ্বল কুমার, কাশীপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সুপ্রিয়া বেলথরিয়া, কাশীপুর থানা ও আড়ষা থানার ওসি সহ অন্যান্য বিশিষ্টজনেরা। গত দু'দিনে পুরুলিয়া জেলার বিভিন্ন প্রান্তের মোট ৬২৮ টি পুজো কমিটির হাতে এই চেক তুলে দেওয়া হল। 






No comments:

Post a Comment