Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 27 October 2021

‌সতীপীঠে মহাযজ্ঞের আয়োজন অনুব্রত মন্ডলের

Arranging-Mahayagya-at-Sati-Peetha

সমকালীন প্রতিবেদন : সতীপীঠ কঙ্কালীতলা মন্দির চত্বরে বৃহস্পতিবার ‌১২ ঘন্টার মহাযজ্ঞের আয়োজন করেছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল। সেখানে ১ কুইন্টাল কাঠ আর ৭৫ কেজি ঘি সহযোগে এই হবে মহাযজ্ঞ। আর সেই মহাযজ্ঞে বিশেষ প্রার্থনা জানাবেন অনুব্রত। পাশাপাশি, কয়েক হাজার মানুষকে ভোগ খাওয়ানোরও ব্যবস্থা করা হয়েছে। তবে কি বিষয়ে তিনি প্রার্থনা জানাবেন, সে বিষয়ে আপাতত নিরুত্তর তিনি।  


এবারই প্রথম নয়, এর আগেও একাধিকবার নিজের মনস্কামনায় এইধরনের যজ্ঞের আয়োজন করেছেন অনুব্রত। সেক্ষেত্রে কখনও দলের কারণে, আবার কখনও ব্যক্তিগত কারণে। তাঁর বিশ্বাস, মনস্কামনা পূরণের জন্য সতীপীঠ কংকালীতলা মন্দিরে এই মহাযজ্ঞ করলে তা সফল হয়। আর তাই বারে বারে এই ধরনের মহাযজ্ঞের আয়োজন করে থাকেন অনুব্রত মণ্ডল। এবারে ফের তিনি এই ধরনের যজ্ঞের আয়োজন করেছেন৷ ইতিমধ্যে দলীয় পতাকায় ছেয়ে গেছে মন্দির ‌চত্বর, যজ্ঞের স্থান। ১২ ঘন্টার এই মহাযজ্ঞে শুরু হবে বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে। শেষ হবে রাত ৮ টায়। 


১ কুইন্টাল কাঠ ও ৭৫ কেজি ঘি ব্যবহার করে ১১ জন পুরোহিত এই যজ্ঞ করবেন। প্রথমে মূল মন্দিরে যজ্ঞ হবে৷ পরে মন্দির সংলগ্ন নির্দিষ্ট যজ্ঞস্থলে শুরু হবে যজ্ঞ৷ মন্দির ‌চত্বর নির্মিত যজ্ঞের স্থান বুধবার সন্ধেয় পরিদর্শন করেন অনুব্রত মণ্ডল। যজ্ঞের পাশাপাশি প্রায় ৩ হাজার মানুষজনকে ভোগ খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে. এব্যাপারে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বলেন, 'মা সব সময় আমার প্রার্থনা পূরণ করেন৷ এবার কি প্রার্থনা করছি, সেটা এখন‌ই বলবো না৷ পরে জানাবো৷' গোয়া এবং ত্রিপুরার নির্বাচনে তৃণমূল জিতবে কিনা, সেটাই কি প্রার্থনার বিষয় ? ‌এই প্রশ্নে আপাতত নিরুত্তর অনুব্রত। 




No comments:

Post a Comment