Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 18 September 2021

সরকারি প্রকল্প বাস্তবায়নে অসহযোগিতা করলে ব্যাঙ্কের বিরুদ্ধে কড়া পদক্ষেপ সরকারের

 ‌

Strict-action-against-the-bank

সমকালীন প্রতিবেদন : রাজ্য সরকার বিভিন্ন জনমুখী প্রকল্প ‌চালু করলেও বিভিন্ন ব্যাংকের অসহযোগিতার কারণে অনেকক্ষেত্রেই প্রকল্পগুলি ঠিক মতো রুপা‌য়িত হচ্ছে না। এবারে ব্যাপারে কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার। বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও বেসরকারি ব্যাংক, যারা রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পের জন্য সহযোগিতা করছে না, তাদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিল নবান্ন। 

তৃণমূল পরিচালিত বর্তমান পশ্চিমবঙ্গ সরকারের ঘোষিত স্টুডেন্ট ক্রেডিট কার্ড ও কিসান ক্রেডিট কার্ডের আবেদনের ভিত্তিতে অনেকের আবেদন মঞ্জুর করে তাদের নির্দিষ্ট নিকটবর্তী ব্যাংকের শাখায় যোগাযোগ করতে বলা হচ্ছে। কিন্তু অভিযোগ, সেখানে গিয়ে আবেদনকারীরা ব্যাংকের অসহযোগিতার ফলে নিরাশ হয়ে ফিরে আসছেন। এই ধরনের বহু অভিযোগ রাজ্য সরকারের কাছে জমা পরছে। 

এব্যাপারে রাজ্য সরকারের বক্তব্য, যেহেতু এই প্রকল্পগুলির গ্যারান্টার রাজ্য সরকার, তাই ব্যাংকগুলির এভাবে অসহযোগিতা করা উচিত নয়। উপভোক্তাদের হয়রানি বন্ধ করতে এবার পড়া পদক্ষেপ করল রাজ্য সরকার। শুক্রবার রাজ্যের মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সমস্ত জেলার জেলাশাসকদের এ ব্যাপারে উদ্যোগী হতে লিখিতভাবে নির্দেশ দিয়েছেন। 

এরপরেও যদি দেখা যায়, ব্যাঙ্কগুলি অসহযোগিতা করছে, তবে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে তাদের সঙ্গে কোনও আর্থিক লেনদেন করা হবে না। ঠিক হয়েছে, আগামী ২১ সেপ্টেম্বর নির্ধারিত স্টেট লেভেল ব্যাংকার্স কমিটির সঙ্গে রাজ্য সরকারের বৈঠকে রাজ্য সরকার এই বিষয়টি  উত্থাপন করবে।




No comments:

Post a Comment