Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 22 September 2021

রাজ্যের আরও একটি পঞ্চায়েত সমিতি তৃণমূলের দখলে

 ‌‌

Panchayat-Samiti-is-under-the-control-of-Trinamool

শম্পা গুপ্ত : ‌রাজ্যের আরও একটি পঞ্চায়েত সমিতি হাতছাড়া হল বিজেপির। আস্থা ভোটের মাধ্যমে জয়ী হয়ে বুধবার পুরুলিয়ার বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতি দখল করল তৃণমূল। এই জয় ভাগ করে নিতে এদিন বাঘমুন্ডিতে সবুজ আবিরে রেঙে বিশাল বিজয় মিছিল করলেন তৃণমূল নেতা, কর্মীরা।

২১ আসন বিশিষ্ট বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতিতে শেষ পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল ৬ টি, কংগ্রেস ৫ টি, বিজেপি  ৯ টি এবং ফরওয়ার্ড ব্লক ১ টি আসন পেয়েছিল। বোর্ড গঠন করে বিজেপি। পঞ্চায়েত সমিতির সভাপতি হন বিজেপির কার্তিক চালক। 

এরপর চৈতন্য কুমার নামে বিজেপির এক সদস্য মারা যান। পাশাপাশি, কংগ্রেস এবং বিজেপির ৩ জন করে মোট ৬ জন সদস্য তৃণমূলে যোগদান করেন। এর ফলে তৃণমূলের সদস্য সংখ্যা বেড়ে দাঁড়ায় ১২ টিতে। এই অবস্থায় সম্প্রতি পঞ্চায়েত সমিতির বিজেপি সভাপতির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন তৃণমূলের ১২ জন সদস্য।

৬ সেপ্টেম্বর অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে ভোটাভুটি হলে তৃণমূলের ১২ জন সদস্য অনাস্থার পক্ষে ভোট দেন। আর তাতে অনাস্থা প্রস্তাব পাশ হয়ে যায়। জয় হয় তৃণমূলের। ফলে সভাপতি পদ থেকে অপসারিত হন বিজেপির কার্তিক চালক। 

যদিও এই অনাস্থা ভোটকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। আদালত সেই আবেদনের উপর বোর্ড গঠন প্রক্রিয়ায় স্থগিতাদেশ দেয়। অবশ্য শেষ পর্যন্ত স্থগিতাদেশ উঠে যাওয়ায় আজ বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন হয়। সভাপতি নির্বাচিত হন তৃণমূলের  ক্ষুদিরাম কৈবর্ত্য। 

এই জয়ের বহি:‌প্রকাশ হিসেবে বিজয় মিছিল পালন করে তৃণমূল। সেই মিছিলে উপস্থিত ছিলেন বাঘমুন্ডির বিধায়ক সুশান্ত মাহাতো সহ তৃণমূলের বিভিন্ন স্তরের নেতা এবং সাধারণ কর্মীরা। তাঁরা নিজেদেরকে সবুজ আবিরে রাঙিয়ে তোলেন। 



No comments:

Post a Comment