Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 15 September 2021

পাকিস্তান সফরে গিয়ে আতিথেয়তায় আপ্লুত ভারতীয় দল

 ‌

Flooded-Indian-team

দেবাশীষ গোস্বামী : ‌পাকিস্তানের আতিথেয়তায় আপ্লুত ভারতীয় দল। সত্যিই অবাক হওয়ার মতই কথা। বর্তমানে অনূর্ধ্ব ১২ বছর বয়সের ছেলেমেয়েদের টেনিস দলটি পাকিস্তান সফরে রয়েছে। সেখানে তারা দক্ষিণ এশিয়া অঞ্চলের আইটিএফ কোয়ালিফাইং রাউন্ডে খেলায় অংশগ্রহণ করছে। এই দলটিতে রয়েছে মোট ৮ জন। তার মধ্যে ৩ জন ছেলে ও ৩ জন মেয়ে। সঙ্গে উভয় দলেরই একজন করে কোচ। ১০ সেপ্টেম্বর ভারতীয় দল দোহা হয়ে ইসলামাবাদে পৌঁছায়।

এবছরের অনূর্ধ্ব ১২ বছর  বয়সের টেনিসের দক্ষিণ এশিয়া অঞ্চলের আইটিএফ কোয়ালিফাইং রাউন্ডে খেলাগুলি ইসলামাবাদে এসডিএ টেনিস কমপ্লেক্সে ১৩ থেকে ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে। সেখানে ভারতীয় দলকে অদ্ভুত আতিথেয়তা ও সুরক্ষার ব্যবস্থা করেছে পাকিস্তান টেনিস ফেডারেশন। এই ব্যবস্থাপনায় ভারতীয় দল মুগ্ধ। 

এই খবরে শুধু ভারতীয় দল নয়, ভারতীয় দলে অংশগ্রহণকারী ছেলে ও মেয়েদের অভিভাবকরাও স্বস্তির নিশ্বাস ছেড়েছেন। পাকিস্তান টেনিস ফেডারেশন সভাপতি সেলিম খান বলেছেন, 'আমরা চাই ভারতের সিনিয়ার দলটিও পাকিস্তান সফরে আসুক‌। যার থেকে পাকিস্তানের টেনিস প্লেয়াররা অনেক কিছু শিখতে পারবেন।'‌

ছেলেদের ভারতীয় দলে আছে আরব চাওলা, রুদ্র বাথমও ঔজস মেহলাবত। সঙ্গে কোচ হিসেবে আছেন আশুতোষ সিং। মেয়েদের দলটিতে আছেন মায়া রেভাথি, হারিথাশ্রী ভেঙ্কটেশ  ও জাহ্নবী কাজলা। তাদের কোচ হিসেবে আছেন নমিতা বল।

ইসলামাবাদের এই প্রতিযোগিতা থেকে দুটি দল ২২ নভেম্বর থেকে কাজাকিস্তানের নুর সুলতান শহরে অনুষ্ঠিত পরবর্তী রাউন্ডে খেলায় অংশগ্রহণ করবে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ভারতের ছেলে ও মেয়েদের দুটি দল‌ই দুটি করে ম্যাচে জয়ী হয়েছে।





No comments:

Post a Comment