Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 24 August 2021

৬ দফা দাবির সমর্থনে আন্দোলনে মহিলা স্বাস্থ্যকর্মীরা

 

Women-health-workers-in-the-movement

সৌদীপ ভট্টাচার্য : ৬ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে স্মারকলিপি জমা দিলেন ওয়েস্ট বেঙ্গল হেলথ অ্যাসিস্ট্যান্ট ফিমেল এবং হেলথ সুপারভাইজার ফিমেল ওয়ার্কার অ্যাসোসিয়েশনস এর সদস্যরা। সোমবার দুপুরে এই কর্মসূচিতে সামিল হন দুই সংগঠনের সদস্যারা।

ওয়েস্ট বেঙ্গল হেলথ অ্যাসিস্ট্যান্ট ফিমেল এবং হেলপ সুপারভাইজার ফিমেল ওয়ার্কার অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে এদিন ৬ দফা দাবিতে বিক্ষোভ মিছিল সংঘটিত হয় বারাসত স্টেশন থেকে বারাসত জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক দপ্তর পর্যন্ত। তাঁদের দাবি, গত বছরের মার্চ মাসে করোনা মহামারী শুরুর পরিস্থিতি থেকে তাঁরা সবরকম কাজ করে আসছেন। চলতি বছরের জানুয়ারি থেকে পঞ্চায়েতে পঞ্চায়েতে তাঁরা ভ্যাকসিন প্রদানের প্রোগ্রাম সাফল্যমন্ডিত করে যাচ্ছেন। 

কিন্তু কাজ করতে গিয়ে বিভিন্ন ব্লকের পঞ্চায়েত সদস্যদের দ্বারা মহিলা কর্মচারীরা নিগৃহীত হয়েছেন। কোথাও ভ্যাকসিন চুরির বদনাম দিয়ে কর্মীকে ট্রান্সফার করে দেওয়া হচ্ছে। তারই প্রতিবাদে এদিন মোট ৬ দফা দাবি নিয়ে আর তাঁদের বিক্ষোভ মিছিল। তাঁদের মূল দাবিগুলো হলো, স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত স্তরের কর্মীদের সুরক্ষার ব্যবস্থা করতে হবে। বিভিন্নভাবে কর্মীদের যে নিগৃহীত করা হয়েছে, তারজন্য দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। 

পাশাপাশি,পর্যাপ্ত ভ্যাকসিন সরবরাহের ব্যবস্থা করতে হবে। ভ্যাকসিন কেন্দ্রগুলিতে উপযুক্ত পরিকাঠামোর ব্যবস্থা করতে হবে। সুনির্দিষ্ট পদ্ধতি ও সুষ্ঠু ব্যবস্থাপনায় টিকাকরণের ব্যবস্থা করতে হবে এবং অগ্রাধিকারের ভিত্তিতে জনগণের টিকাকরণ করতে হবে। মূলত এই দাবিগুলি নিয়েই এদিন বিক্ষোভ মিছিল করে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয় ওয়েস্ট বেঙ্গল হেলথ অ্যাসিস্ট্যান্ট ও হেলথ সুপারভাইজার ফিমেল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।



No comments:

Post a Comment