Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 28 August 2021

গুমার কাছে রেল লাইনে ধস, বিঘ্ন বনগাঁ–শিয়ালদা শাখার ট্রেন চলাচল

 ‌

The-railway-line-near-Guma-collapsed

সমকালীন প্রতিবেদন : রেললাইনে ধ্বস নামায় শনিবার সকাল থেকেই বনগাঁ–শিয়ালদা শাখায় রেল চলাচলে বিঘ্ন ঘটলো। লাইন ঠিক করার জন্য এদিন সকাল ৭ টা থেকে কাজ শুরু হয়। ১১ টার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। দীর্ঘ সময় রেল লাইন মেরামতির কাজ চলায়, এই শাখায় রেল চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। রেল কর্তৃপক্ষ এবং রেল পুলিশের তৎপরতায় দ্রুতগতিতে মেরামতির কাজ চালানো হয়।


রেল সূত্রে জানা গেছে, অশোকনগর এবং গুমা স্টেশনের মাঝে বিদ্যাধরী খালের উপর যে রেলসেতু রয়েছে, সেখানেই লাইন বসে যাওয়ায় এই সমস্যা তৈরি হয়। এর ফলে এই রেল শাখার আপ লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। শিয়ালদা থেকে বনগাঁগামী গাড়িগুলি দত্তপুকুর পর্যন্ত চালানো হয়। সেখান থেকেই সেই ট্রেনগুলিকে শিয়ালদার উদ্দেশ্যে রওনা করানো হয়। 

অন্যদিকে, বনগাঁ থেকে শিয়ালদাগামী ট্রেনগুলিকে ডাউন লাইন দিয়ে ধীরে ধীরে পাস করানো হয়। রেল লাইন মেরামতির জন্য এদিন সকাল থেকেই রেলের ইঞ্জিনিয়ারদের উপস্থিতিতে লাইনে কাজ শুরু হয়। সেখানে উপস্থিত ছিলেন রেল পুলিশের কর্মীরাও। সকাল ১১ টার পর মেরামতির কাজ শেষ হলে এই শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক ছন্দে ফেরে। 


এ ব্যাপারে এদিন এই শাখার এক নিত্যযাত্রী তীর্থঙ্কর গুহ জানান, গতকাল রাত থেকেই সমস্যা শুরু হয়েছিল। সকাল থেকে এই সমস্যা আরও বাড়ে। তাঁর অভিযোগ, এই শাখায় ট্রেন চলাচলের ক্ষেত্রে বারবার বিঘ্ন ঘটলেও রেল কর্তৃপক্ষ উদাসীন রয়েছে। অনেক ক্ষেত্রেই ১২ বগির ট্রেন চালানো হচ্ছে না। তাঁদের দাবি, এই শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক করতে উদ্যোগী হোক রেল কর্তৃপক্ষ।




No comments:

Post a Comment