Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 1 August 2021

মানবিক দৃষ্টিকোণ থেকে পথচলা শুরু নহাটার দ্য রয়েল পলি ক্লিনিকের

 

The-journey-begins-at-Nahata-The-Royal

সমকালীনপ্রতিবেদন : মানবিক দৃষ্টিকোণ থেকে পয়লা আগস্ট, রবিবার থেকে যাত্রা শুরু করল দ্য রয়েল ডক্টরস পলি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক। উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার নহাটা বাজারে স্থানীয় পঞ্চায়েত অফিসের কাছেই এই নতুন বেসরকারি চিকিৎসা পরিষেবা কেন্দ্রের উদ্বোধন হলো। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বনগাঁ ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাক্তার মৃগাঙ্ক সাহা রায়, গোপালনগর থানার ভারপ্রাপ্ত আধিকারিক চিন্তামণি নস্কর সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

The-journey-begins-at-Nahata-The-Royal

উদ্যোক্তাদের পক্ষ থেকে জানা গেছে, এখানে প্রতিদিন বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞ চিকিৎসকেরা দুবেলা খুবই সামান্য পারিশ্রমিকে চিকিৎসা পরিষেবা দেবেন। আর যারা সেই পারিশ্রমিকও দিতে পারবেন না, এমন দুঃস্থ রোগীদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে। পাশাপাশি, ওষুধও বিনামূল্যে দেওয়ার ব্যবস্থা রেখেছেন উদ্যোক্তারা।

The-journey-begins-at-Nahata-The-Royal

এই পলিক্লিনিকের সঙ্গে যুক্ত রয়েছেন যেসব চিকিৎসকরা, তাঁরা হলেন ডাক্তার প্রণব কীর্তনীয়া, ডাক্তার শুভেন্দু রায়, ডাক্তার তুহিন রায়, ডাক্তার অনিমেষ মন্ডল, ডাক্তার শিউলি বিশ্বাস, ডাক্তার জুয়েল বিশ্বাস, ডাক্তার পি সাহা, ডাক্তার স্বরাজ জানা, দৃষ্টি বিশেষজ্ঞ গৌতম দত্ত প্রমুখ।

The-journey-begins-at-Nahata-The-Royal

এই পলি ক্লিনিকের অন্যতম উদ্যোক্তা ডাক্তার প্রণব কীর্তনীয়া জানান, 'আমরা শুধু পয়সার বিনিময়ে চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য এই উদ্যোগ নিইনি, একটা মানবিক দৃষ্টিকোন থেকে আমাদের এই পথ চলা।'

The-journey-begins-at-Nahata-The-Royal

নতুন এই পলিক্লিনিকে অত্যাধুনিক যন্ত্রের সাহায্যে ইসিজি, এক্স-রে আলট্রাসনোগ্রাফি, ইকোকার্ডিওগ্রাফি সহ বিভিন্ন ধরনের রক্ত পরীক্ষার ব্যবস্থা থাকছে। সেগুলি সবই তুলনায় অল্প মূল্যে। এখানে যে ধরনের যন্ত্র দিয়ে এই চিকিৎসা পরিষেবা পরিচালনা করা হবে, তা গোটা বনগাঁ মহকুমার কোথাও নেই বলে দাবি উদ্যোক্তাদের।

The-journey-begins-at-Nahata-The-Royal

এই পলি ক্লিনিকের সঙ্গে যুক্ত আর এক কর্তা, দৃষ্টি বিশেষজ্ঞ গৌতম দত্ত জানান, 'এখানকার চোখের বিভাগে সপ্তাহের সাত দিন পরিষেবা দেওয়ার পাশাপাশি সপ্তাহে চারদিন সকালে দুঃস্থ মানুষদের জন্য বিনামূল্যে চক্ষু পরীক্ষার পরিষেবা দেওয়া হবে। পাশাপাশি, বিনামূল্যে ছানি অপারেশনের ব্যবস্থাও থাকছে।

The-journey-begins-at-Nahata-The-Royal

উদ্বোধনের প্রথম দিন এলাকার প্রায় এক হাজার মানুষকে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। পাশাপাশি, বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা বিনামূল্যে এদিন ওষুধ সরবরাহ করেছেন।


উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী দিনে এই পলিক্লিনিক কে নার্সিংহোমে পরিণত করে সেখানে রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে যাতে বিনামূল্যে চিকিৎসা পরিসেবা দেওয়া যায়, তার উদ্যোগ নেওয়া হচ্ছে।



No comments:

Post a Comment