Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

অবরোধ তুলতে গিয়ে পুলিশ–জনতা খন্ডযুদ্ধ অশোকনগরে

 

Police-crowd-skirmish-in-Ashoknagar

সমকালীন প্রতিবেদন : ‌অ্যাপের মাধ্যমে নাম নথিভূক্ত করেও ভ্যাকসিন না পেয়ে রাস্তা অবরোধ করেছিলেন একদল মানুষ। সেই অবরোধ তুলতে গিয়ে ধুন্ধুমার কান্ড ঘটল অত্তর ২৪ পরগনার অশোকনগর পুর এলাকায়। অভিযোগ, অবরোধকারীদের উপর ব্যাপক লাঠি চালিয়েছে পুলিশ। এই ঘটনায় উত্তেজনার সৃষ্টি হয় অশোকনগরের ১৮ নম্বর ওয়ার্ড এলাকায়।

জানা গেছে, ভ্যাকসিন পাবার জন্য কেন্দ্রীয় সরকারের কো উইন অ্যাপের মাধ্যমে নাম নথিভুক্ত করে হওয়া দূর-দূরান্ত থেকে বেশ কিছু মানুষ অশোকনগরের ২ নম্বর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে বৃহস্পতিবার সকাল থেকে লাইনে অপেক্ষ করেন। ১৮ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত অশোকনগর–কল্যাণগড় পুরসভারমাতৃ সদনের পাশেই এই স্বাস্থ্যকেন্দ্র। 

পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে এদিন ২০০ জনকে ফোন করে ভ্যাকসিন নেওয়ার জন্য ডাকা হয়েছিল। কেবলমাত্র তাঁদেরই এদিন ভ্যাকসিন দেওয়া হয়। অ্যাপের মাধ্যমে নাম নথিভুক্ত করে এদিন লাইনে অপেক্ষা করা মানুষদের উদ্দেশ্যেও এই ঘোষনা করা হয় পুরসভার পক্ষ থেকে। যদিও সেই দাবি মানতে রাজি হন নি বাইরে থেকে আসা ব্যক্তিরা। আর এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা শুরু হয়। ভ্যাকসিনের দাবিতে এরপর অশোকনগর–নৈহাটি রোড অবরোধ শুরু করেন তাঁরা।

খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় অশোকনগর থানার পুলিশ। অবরোধকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করার পাশাপাশি একজন অবরোধকারীকে গ্রেপ্তারও করে পুলিশ। এরপর সেখানে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। 

অভিযোগ, এই সময় পুলিশকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় বিভিন্ন মন্তব্য করা হয়। এরপরই পুলিশ অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে লাঠি চালায়। ঘটনাস্থল তেকে অশোকনগর থানার পুলিশ বেশ কয়েকজন অবরোধকারীকে আটক করে। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন