Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১ আগস্ট, ২০২১

অলিম্পিকে একাদশতম দিনে ভারত

India-on-the-eleventh-day-of-the-Olympics

দেবাশীষ গোস্বামী : টোকিও অলিম্পিকে একাদশতম দিনে ভারতের উল্লেখযোগ্য ঘটনা হলো মহিলা ব্যাডমিন্টন প্লেয়ার পি ভি সিন্ধু চিনা প্রতিদ্বন্দ্বীকে ২১-১৩ ও ২১-১৫ সেটে হারিয়ে ব্রোঞ্চ পদক জয়লাভ। ২০১৬ রিয়ো  অলিম্পিকেও পি ভি সিন্ধু রুপো পদক জয়লাভ করেছিলেন। 

ছেলেদের বক্সিংয়ে সুপার হেভিওয়েট ক্যাটাগরিতে ভারতের সতীশ কুমার কোয়ার্টার ফাইনালে উজবেকিস্তানের বাখোদির জানোলভের কাছে হেরে যান। ইকোয়েস্ট্রিয়ান ক্রস কাউন্ট্রি ইভেন্টে ভারতের ফাউয়াদ মির্জা ২২ তম স্থান লাভ করে পরবর্তী রাউন্ডে যেতে ব্যর্থ ‌হন। 

ভারতের পুরুষ হকি দল আজ কোয়ার্টার-ফাইনালে গ্রেট ব্রিটেনকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালে প্রবেশ করেছে এবং আরও একটি পদক জয়ের আশা উজ্জ্বল করেছে। এবারের অলিম্পিকে এখনও পর্যন্ত পদক তালিকায় চীন ২৩ টি সোনা, ১৪ টি রুপোর এবং ১৩ টি ব্রোঞ্জ পদক পেয়ে প্রথম স্থানে আছে। 

দ্বিতীয় স্থানে আছে আমেরিকা। তারা পেয়েছে ২০ টি সোনা ২৩ টি রুপো এবং ১৬টি ব্রোঞ্জ পদক এবং তৃতীয় স্থানে আছে জাপান। তারা ১৭ টি সোনা, ৫ টি রুপোর এবং ৯ টি ব্রোঞ্জ পদক পেয়েছে। পদক প্রাপক দেশের তালিকায় ভারতের স্থান ৬১ নম্বরে তারা এখনও পর্যন্ত একটি রুপো এবং একটি ব্রোঞ্জ পদক পেয়েছে।

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন