Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

আলোচনা ফলপ্রসূ হলেই তৃণমূলে ফিরবেন বিশ্বজিৎ দাস

 

Biswajit-Das-will-return-to-the-TMC

সমকালীন প্রতিবেদন : তৃণমূল নেতৃত্বের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হলেই তৃণমূলে যোগদান করবেন বিশ্বজিৎ দাস। এমনই সম্ভাবনার কথা জানা গেছে আজ, এই মুহূর্তে তৃণমূল ভবনে দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে বিশেষ বৈঠকে বসেছেন বিশ্বজিৎ দাস। কথাবার্তা চলছে তৃণমূলের রাজ্য শীর্ষ নেতৃত্বের সঙ্গে। সেই বৈঠকের দিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।


উত্তর ২৪ পরগনার বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রের একসময়কার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস ২০১৯ সালে তৃণমূল ছেড়ে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগদান করেন। সেই সময় বনগাঁয় এক বিশেষ রাজনৈতিক পরিস্থিতির কারণে তাঁর এই সিদ্ধান্ত বলে তিনি তখন জানিয়েছিলেন। 
এরই মধ্যে চলে আসে বিধানসভা নির্বাচন। বিজেপির পক্ষ থেকে তাঁকে বাগদা বিধানসভা কেন্দ্রের প্রার্থী করা হয়। সাফল্যের সঙ্গে তিনি সেই কেন্দ্র থেকে জয়ী হন।

বনগাঁর রাজনীতিতে এরপর অনেক জল গড়িয়েছে। বদল হয়েছে অনেক রাজনৈতিক পরিস্থিতির। আর তাই তখন থেকেই আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন বিশ্বজিৎ দাস। বিধানসভা নির্বাচনের পর থেকেই বিজেপি দলের সঙ্গে তাঁর রাজনৈতিক মতবিরোধ তৈরি হয়। তিনি দলের কোনও কর্মসূচিতেই অংশ নিচ্ছেন না। এমন পরিস্থিতিতে তাঁর দল পরিবর্তনের সম্ভাবনা আরও দৃঢ় হয়।

এদিকে মঙ্গলবার সকাল থেকেই আলোচনা শুরু হয় যে, আজই বিশ্বজিৎ দাস বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করছেন। যদিও এ ব্যাপারে সাংবাদিকদের কাছে কোনও মন্তব্য করতে চাননি বিশ্বজিৎ বাবু। 

এদিন সকাল থেকেই অবশ্য গোপালনগরের বাড়িতে নেই বিশ্বজিৎ দাস। তিনি কলকাতাতে রয়েছেন। এই মুহূর্তে তিনি আজ তৃণমূলের রাজ্য নেতৃত্বের সঙ্গে তৃণমূল ভবনে বৈঠকে বসেছেন। তাঁর এই দলবদলের সম্ভাবনাকে কেন্দ্র করে তাঁর অনুগামীদের একটা বড় অংশ এই মুহূর্তে কলকাতায় রয়েছেন বলেও জানা গেছে। 



আরও জানা গেছে, তৃণমূল নেতৃত্বের সঙ্গে তাঁর এই বৈঠকে আলোচনা যদি ফলপ্রসূ হয়, তাহলেই তিনি তৃণমূলে যোগদান করবেন। কারণ দলের কাছে তার কিছু প্রস্তাব দেওয়ার আছে বলে সূত্রের খবর। এখন সেই বৈঠকের দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন