Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 2 August 2021

২১৯ জন মাওবাদীকে চাকরি রাজ্য সরকারের

 

219-jobs-for-Maoists

সমকালীন প্রতিবেদন : রাজ্য সরকার প্রতিশ্রুতি পালন করল। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ‌পূর্ব ঘোষনা অনুযায়ী এদিন রাজ্যের জঙ্গল মহলের চার জেলার মোট ২১৯ জন আত্মসমর্পণকারী মাওবাদীর হাতে চাকরির নিয়োগপত্রের প্যাকেজ তুলে দিলেন প্রশাসনের কর্তারা। এদের মধ্যে মহিলা মাওবাদীও রয়েছেন। তার আগে এদিন বিকেলে আত্মসমর্পণকারী এই মাওবাদীরা মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল সভায় অংশ নেন। নিয়োগপত্র পেয়ে সুস্থ জীবনে ফেরার সুযোগ পেয়ে স্বাভাবিকভাবেই খুশি প্রাক্তন মাওবাদীরা। আগামীকাল থেকেই তাদের প্রশিক্ষণ শুরু হয়ে যাবে।

219-jobs-for-Maoists

জানা গেছে, বিধানসভা নির্বাচনের আগে জঙ্গল মহলের আত্মসমর্পণকারী মাওবাদীরা তাদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে বিভিন্ন জেলায় আন্দোলন শুরু করেন। তারমধ্যে তাদের কর্মসংস্থানের দাবিও ছিল। জেলা শাসকের দপ্তরের সামনে তারা বিক্ষোভও দেখান। এরপরই তাদের কর্মসংস্থানের ব্যাপারে তোড়জোড় শুরু করে রাজ্য সরকার। 

সোমবার কলকাতার নেতাজী ইন্ডোর স্টেডিয়াম থেকে ভার্চুয়াল পদ্ধতিতে জঙ্গল মহলের চার জেলা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের জেলা শাসক এবং পুলিশ সুপারদের পাশাপাশি আত্মসমর্পণকারী মাওবাদীদের সঙ্গেও কথা বলেন মুখ্যমন্ত্রী। এরপর তাদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

এদিন পুরুলিয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি অনুষ্ঠানের মাধ্যমে সেখানকার ১৯ জন আত্মসমর্পণকারী মাওবাদীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়। তাদের মধ্যে ৪ জন মহিলা। এদিন জেলাশাসক রাহুল মজুমদার ও পুলিশ সুপার এস সেলভা মুরগান প্রাক্তন মাওবাদীদের হাতে চাকরীর নিয়োগপত্র তুলে দেন। তাদের স্পোশাল হোম গার্ড পদে নিয়োগ করা হল। প্রশিক্ষণ শেষে তাদেরকে বিভিন্ন থানা, ট্রাফিক সহ পুলিশের অন্যান্য বিভাগে কাজে লাগানো হবে।

অন্যদিকে, এদিন ঝাড়গ্রাম জেলায় ৭৯ জন আত্মসমর্পণকারী মাওবাদীকে সরকারি চাকরির নিয়োগপত্র দেওয়া হল। তাদের মধ্যে ১২ জন মহিলা রয়েছেন। এদিন জেলা শাসক জয়সী দাশগুপ্ত এবং পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ তাদের হাতে নিয়োগপত্র তুলে দেন। একইভাবে এদিন পশ্চিম মেদিনীপুরের ১১০, বাঁকুড়ার ১১ জন আত্মসমর্পণকারী মাওবাদীর হাতে নিয়োগপত্র তুলে দেন জেলা প্রশাসনের কর্তারা।





No comments:

Post a Comment