Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 2 August 2021

অলিম্পিকের দ্বাদশ দিনে ‌ভারত

 

India-on-the-twelfth-day-of-the-Olympics

দেবাশীষ গোস্বামী : আজ টোকিও অলিম্পিকের দ্বাদশ দিনে প্রথমেই মহিলাদের ২০০ মিটার দৌড়ে হিটে ভারতের মহিলা প্রতিযোগী দ্যুতি চাঁদ ভালো ফল করেও চূড়ান্ত পর্বে উঠতে ব্যর্থ হন। 

আজকের উল্লেখযোগ্য ঘটনা হল, মহিলা হকিতে ভারত ১-০ গোলে অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে। মহিলা হকি টিম প্রারম্ভিক তিনটি ম্যাচ পরপর হেরে যাওয়ার পর এই সেমি ফাইনালে ওঠে খুবই পারদর্শিতার পরিচয় দিয়েছে। 

পুরুষদের শুটিংয়ে ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে যোগ্যতা অর্জন পর্বে ভারতের ঐশ্বর্য প্রতাপ ও সঞ্জীব রাজপুত  ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছেন। 

ভারতের আর একটি পদক জয়ের আশা ছিল মহিলা ডিসকাস থ্রো তে, যে ইভেন্টে ভারতের কমলপ্রীত কাউর আশা জাগিয়ে ফাইনালে উঠেছিলেন। কিন্তু তিনি আজ ফাইনালে ষষ্ঠ হয়ে এবারের মতো অলিম্পিকের থেকে বিদায় নেন। ফলে এই ইভেন্টে ভারতের পদক জয়ের আশা শেষ হয়।

 ইকোয়েস্ট্রিয়ান ইন্ডিভিজুয়াল জাম্পিং ইভেন্ট ভারতের ফাউদ মির্জা ব্যর্থ হয়েছেন।

এখনও পর্যন্ত এবারের অলিম্পিকে পদক প্রাপ্তির স্থানে প্রথমে আছে চীন। তারা ২৮ টি সোনা, ১৬ টি‌ রুপো এবং ১৫ টি ব্রোঞ্জ পদক পেয়েছে। দ্বিতীয় স্থানে আছে আমেরিকা। তারা ২২ টি সোনা, ২৪ টি রুপো এবং ১৬ টি ব্রোঞ্জ পদক পেয়েছে। তৃতীয় স্থানে আছে জাপান। তারা ১৭ টি সোনা, ৬ টি রুপো এবং ১০ টি পদক পেয়েছে। এই তালিকায় ভারত ৬১ তম স্থানে আছে। তাদের পদকপ্রাপ্তি হলো ১ রুপো এবং ১টি ব্রোঞ্জ।

No comments:

Post a Comment