Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 17 July 2021

অকালে চলে গেলেন গুণী সাংবাদিক রাজীব ঘোষ

 

অকালে চলে গেলেন গুণী সাংবাদিক রাজীব ঘোষ

সমকালীন প্রতিবেদন : সহকর্মী এবং শুভাকাঙ্খীদের কাঁদিয়ে অকালেই ইতিহাস হয়ে গেলেন বর্তমান বাংলা সংবাদ জগতের গুণী ব্যক্তিত্ব রাজীব ঘোষ। দৈনিক 'আজকাল' পত্রিকার সহ সম্পাদক রাজীববাবু শুক্রবার দুপুরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অমলিন হাসির অধিকারী, সদালাপী এই মানুষটির অকাল প্রয়াণের খবরে সংবাদ জগত সহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে।

জন্মসূত্রে হাজারীবাগের মানুষ রাজিব ঘোষ সেখানে স্কুলের পড়াশোনা শেষ করে কলকাতায় কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পাঠ শেষ করেন। সেই সময়ের দৈনিক পত্রিকা 'পশ্চিমবঙ্গের সংবাদ' পত্রিকার মাধ্যমে তাঁর সাংবাদিকতার কর্মজীবন শুরু। এরপর 'বর্তমান' এবং তারপর 'আজকাল'‌ পত্রিকার সঙ্গে যুক্ত হন। নিজের কর্মদক্ষতায় সম্পাদনা বিভাগের অন্যতম প্রধান কারিগর হয়ে ওঠেন তিনি। বর্তমানে তিনি আজকাল পত্রিকায় যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। যেকোনও কঠিন পরিস্থিতিতেও মাথা ঠান্ডা রেখে সহকর্মীদের সঙ্গে হাসি মুখে কাজ করে নিজের দায়িত্ব সুচারুরুপে পালন করতেন। 

সাংবাদিকতার পাশাপাশি একাধিক কলেজ, বিশ্ববিদ্যাল‌য়ের সাংবাদিকতা বিভাগে অতিথি শিক্ষক হিসেবে পড়াতেন। তাঁর বেশ কিছু লেখা বই যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। বৃদ্ধ মা, স্ত্রী, পুত্র এবং পুত্রবধূকে নিয়ে বসবাস করতেন দক্ষিণ কলকাতার একটি এলাকায়। স্থানীয় নামী একটি ক্লাবের সঙ্গেও ওতপ্রোতভাবে যুক্ত ছিলেন তিনি।

গত মে মাসে করোনায় আক্রান্ত হয়ে প্রথমে বেসরকারি হাসপাতাল এবং পরে সরকারি হাসপাতালে চিকিৎসা পেয়ে সুস্থ হয়ে ওঠেন। পরবর্তীতে নিউমোনিয়ায় আক্রান্ত হলে ফের তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে দিনদিন তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। শেষ পর্যন্ত তাঁকে ভেন্টিলেশনে যেতে হয়। চিকিৎসকদের সমস্ত চেষ্টা ব্যর্থ করে অবশেষে শুক্রবার দুপুরে জগতের মায়া কাটিয়ে চলে যেতে হয় তাঁকে। 

তাঁর মৃত্যুর খবরে রাজ্যের মুখ্যমন্ত্রীর পাশাপাশি সংবাদ, সাহিত্য, বিনোদন, খেলাধুলা সহ বিভিন্ন জগতের ব্যক্তিত্বরা গভীর শোক প্রকাশ করেছেন। 'ই সমকালীন'–এর‌ পক্ষ থেকে আমাদেরও তাঁর প্রতি রইল বিনম্র শ্রদ্ধা। তাঁর পরিবারের প্রতি রইল সমবেদনা।


No comments:

Post a Comment