Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

১৫ আগস্ট পর্যন্ত বাড়ল রাজ্যে বিধিনিষেধ

 

Restrictions in the increased state

সমকালীন প্রতিবেদন : করোনা পরিস্থিতি বিচার করে রাজ্যে বাড়ানো হল বিধিনিষেধের সময়সীমা। মুখ্যসচিব এইচ কে দ্বিবেদির জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, আগামী ১৫ আগস্ট পর্যন্ত জারি থাকবে বিধিনিষেধ। এবারেও অবশ্য নবান্নের পক্ষ থেকে পুরোমাত্রায় লোকাল ট্রেন চালানোর ব্যাপারে কোনও সবুজ সংকেত দেওয়া হয়নি। 

এর আগে রাজ্যে করোনা নিয়ে যে বিধিনিষেধ জারি করা হয়েছিল, তার সময়সীমা শেষ হচ্ছে আগামী ৩১ জুলাই। স্বাভাবিকভাবেই নয়া নির্দেশিকা ৩১ জুলাই থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার রাজ্য থেকে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত কঠোরভাবে জারি থাকবে বিধিনিষেধ। এই সময়ের মধ্যে স্বাস্থ্য, প্রশাসন, কৃষি সহ জরুরি পরিষেবা ছাড়া অন্য কোনও গাড়ি চলাচল করতে দেওয়া হবে না। আইন ভাঙলে বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

এছাড়াও এদিনের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, কোনও সরকারি অনুষ্ঠান করতে হলে তা ইনডোরে করতে হবে এবং সেখানে কোনভাবেই ৫০ শতাংশের বেশি লোক জমায়েত করা যাবে না। অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবাইকেই বাধ্যতামূলকভাবে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার সহ অন্যান্য সমস্ত রকম কোভিড বিধি অক্ষরে অক্ষরে পালন করতে হবে। নতুবা কড়া ব্যবস্থা নেওয়া হবে। সম্ভব হলে বাড়ি থেকে কাজের ব্যাপারে উৎসাহিত করতে হবে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন