Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 31 July 2021

অলিম্পিকের দশম দিনে ভারত

India on the tenth day of the Olympics

দেবাশীষ গোস্বামী : আজ অলিম্পিকে ভারতের প্রতিযোগিতা শুরু হয়েছিল পুরুষদের গলফ রাউন্ড ৩ দিয়ে‌। এতে ভারতের প্রতিযোগী অনির্বাণ লাহিড়ী ও উদয়ন রানা দুজনেই ব্যর্থ হয়েছেন। মেয়েদের ডিসকাস থ্রো তে সীমা পূর্ণিয়া গ্রুপ এ থেকে ফাইনালে প্রবেশ করতে পারেননি।

পুরুষ তীরন্দাজি ব্যক্তিগত বিভাগে ভারতের প্রতিযোগী অতনু দাস ৬-৪ ফলাফলে জাপানের প্রতিযোগীর কাছে হেরে এবারের মত অলিম্পিক থেকে বিদায় নিলেন। ছেলেদের বক্সিং ৫২ কেজি বিভাগে ভারতের প্রতিযোগী অমিত পংঘল কলম্বিয়ার প্রতিযোগীর কাছে ৪-১ ফলাফলে হেরে যান। মেয়েদের বক্সিং ৬৯ কেজি বিভাগে ভারতের পুজারানি ৫-০ ফলাফলে চিনা প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে যান। 

ছেলেদের লং জাম্প ইভেন্টে শ্রীশংকর গ্রুপ বি থেকে ফাইনালে যেতে ব্যর্থ হন। মহিলা হকিতে আজ ভারতের মেয়েরা দক্ষিণ আফ্রিকাকে ৪-৩ গোলে হারিয়ে দিয়েছে। আজ পরবর্তী খেলায় যদি গ্রেট ব্রিটেন আয়ারল্যান্ড কে হারিয়ে দিতে পারে, তাহলে ভারতের মেয়েদের পরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ আসবে। 

মেয়েদের শুটিংয়ে ৫০ মিটার রাইফেলে অঞ্জুম  মডগিল ও তেজস্বিনী সাওয়ান্ত ভালো প্রদর্শন না করতে পারার জন্য পরবর্তী রাউন্ডে যেতে পারেন নি। সেইলিং এ ছেলেদের রেস ১০ এ গণপতি কেলাপান্ডা ও বরুণ ঠাকুর পর পর তিনটি ইভেন্টেই ব্যর্থ হয়েছেন। 

দিনের উল্লেখযোগ্য ঘটনা হলো, ভারতের ব্যাডমিন্টনের মহিলা খেলোয়াড় পিভি সিন্ধু ০-২ ফলাফলে চীনা প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে গেলেন।

No comments:

Post a Comment