Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 30 July 2021

অলিম্পিকের নবম দিনে ভারত

 

India on the ninth day of the Olympics

দেবাশীষ গোস্বামী :‌ আজকে অলিম্পিকের মহিলা শুটিংয়ে ভারতের দুই প্রতিযোগী মানু ভাকর ও রাহি সার্নবত ব্যর্থ হয়েছেন। প্রাথমিক পর্যায়ে ৪৪ জন প্রতিযোগীর মধ্যে মানু ১১ নম্বর ও রাহিম ৩২ নম্বরে শেষ করেন। 

মহিলা বক্সিং ৬৯ কেজি বিভাগে ভারতের প্রতিযোগী লভলিনা বরগোহাইন চাইনিজ তাইপের প্রতিযোগীকে হারিয়ে শেষ ৪ জন প্রতিযোগীর মধ্যে স্থান দখল করে নেন এবং ভারতের পক্ষে একটি পদক জয় নিশ্চিত করেন। এই ইভেন্টেই ৬০ কেজি বিভাগে ভারতের প্রতিযোগী সিমরনজীৎ কাউর থাইল্যান্ডের প্রতিদ্বন্দ্বীর কাছে পরাজিত হন। 

মহিলা তিরন্দাজিতে ভারতের দীপিকা কুমারি প্রি কোয়ার্টার ফাইনালে রাশিয়া অলিম্পিক কমিটির প্রতিযোগীকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেন। তারপরে কোয়ার্টার ফাইনালে তিনি কোরিয়ান রিপাবলিকের প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে এবারের মত অলিম্পিক থেকে বিদায় নেন। 

মহিলা হকিতে ভারত পরপর তিনটি ম্যাচ হারার পর আজ আয়ারল্যান্ডকে ১-০ গোলে পরাজিত করে। এই খেলায় ভারতকে পরবর্তী রাউন্ডে যেতে গেলে পরের খেলায়  দক্ষিণ আফ্রিকাকে হারাতেই হবে। 

পুরুষ হকিতে ভারত আজ জাপানকে ৫-৩ গোলে হারায় এবং পুল এ গ্রুপে দ্বিতীয় স্থান অধিকার করে পরবর্তী রাউন্ডে প্রবেশ করে। সেইলিং এর মহিলা লেসার রেডিয়াল বিভাগে নেথরা কুমারান ব্যর্থ হয়েছেন। এই ইভেন্টের‌ই পুরুষ বিভাগে বিষ্ণু সরভানান গণপতি কেলাপান্ডা ও বরুণ ঠাকুর নিজের নিজের ইভেন্টে ব্যর্থ হয়েছেন। গলফ ইন্টারমিডিয়েটে ভারতের উদয়ন মানে ব্যর্থ হয়েছেন। ইকোয়েস্ট্রিয়ান ইন্টারমিডিয়েটে ভারতের প্রতিযোগী ফাওয়াদ মির্জা ব্যর্থ হয়েছেন। 

আজ থেকে অলিম্পিকে অ্যাথলেটিক্সের ইভেন্টগুলি শুরু হয়েছে। আজ প্রথমে পুরুষদের ৩ হাজার মিটার স্ট্রিপিল চেজের হিটে ভারতের অবিনাশ মুকুন্দ সাবলে পরের রাউন্ডে যেতে ব্যর্থ হন। পুরুষদের ৪০০ মিটার হার্ডলসে হিটে ভারতের জাবির মাদারি ব্যর্থ হন। মহিলা বিভাগে ১০০ মিটার দৌড়ে ভারতের প্রতিযোগী দ্যুতি চাঁদ পরবর্তী রাউন্ডে যেতে ব্যর্থ হয়েছেন।

No comments:

Post a Comment