Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 17 July 2021

সোমবার থেকে শুরু সংসদের বাদল অধিবেশন

সোমবার থেকে শুরু সংসদের বাদল অধিবেশন

সমকালীন প্রতিবেদন : করোনা পরিস্থিতির মধ্যেও আগামী ১৯ জুলাই থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। ১৩ আগস্ট পর্যন্ত অধিবেশন চলবে। কুড়িটি সেশনের সম্ভাবনা রয়েছে।  অধিবেশনের কাজকর্ম সুষ্ঠুভাবে চালাতে সংসদের উচ্চকক্ষের সদস্যদের নিয়ে আজ, শনিবার বৈঠক ডেকেছেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু। তাঁর বাসভবনে ওই বৈঠক হওয়ার কথা। 

রাজ্যসভায় বিজেপির নেতা মনোনীত হয়েছেন পীযূষ গোয়েল। অন্যদিকে, কাল, ১৮ জুলাই লোকসভার সদস্যদের নিয়ে সর্বদল বৈঠক ডাকা হয়েছে বলে জানিয়েছেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি। ওই বৈঠকে সভাপতিত্ব করবেন লোকসভার স্পিকার ওম বিড়লা। বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিত থাকার সম্ভাবনা। রবিবারই বিজেপির সংসদীয় এক্সিকিউটিভ কমিটির মিটিং ও সংসদের এনডিএ নেতাদের বৈঠক ডাকা হয়েছে। সাধারণত জুলাইয়ের শেষ সপ্তাহে বাদল অধিবেশন শুরু হয় এবং ১৫ আগস্টের আগে তা শেষ হয়। কিন্তু করোনার বাড়বাড়ন্তের কারণে গত বছর সেপ্টেম্বরে বাদল অধিবেশন করা হয়। 

সংসদ সূত্রে জানা গেছে, পুরোপুরি কোভিড বিধি মেনেই অধিবেশন চলবে। লোকসভায় ৫৪০ জন সাংসদের মধ্যে ৪০৩ জনের করোনা ভ্যাকসিনের দু'টি ডোজ নেওয়া হয়ে গিয়েছে। এ ছাড়াও অনেকে প্রথম ডোজ নিয়েছেন। সংসদ সদস্যদের করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়া থাকলে আরটিপিসিআর রিপোর্টের প্রয়োজন নেই বলে জানা গেছে। সাংসদরা নিজের নিজের আসনে বসতে পারবেন। গ্যালারিতেও অনেকের বসার ব্যবস্থা করা হচ্ছে।




No comments:

Post a Comment