Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১০ জুন, ২০২৪

বুমরাহর বোলিংয়ের দাপটে কামব্যাক ইন্ডিয়ার, ভারতের কাছে হার পাকিস্তানের

 

Pakistan-lost-to-India

সমকালীন প্রতিবেদন : ভারত-পাকিস্তান লড়াই মানে অন্য আবেগ। যার সঙ্গে আর পাঁচটা ম্যাচের অনুভূতি খাপ খায় না কোনওভাবেই। অনেক ইতিহাস, অনেক গল্প জড়িয়ে রয়েছে ভারত-পাক মহারণের পরতে পরতে। বিশ্বকাপেও তো দেখা গিয়েছে কত রুদ্ধশ্বাস লড়াই। সেখানে চিরকাল আধিপত্য ছিল ভারতের। এমনকী টি-টোয়েন্টি বিশ্বকাপেও এতদিন এগিয়ে ছিল টিম ইন্ডিয়া। 

রবিবারের ব্যাটিং ব্যর্থতা সত্ত্বেও শেষ পর্যন্ত ম্যাচ জিতে নিল ভারত। সৌজন্যে বুমরাহর দুরন্ত বোলিং। সঠিক সময়ে জ্বলে উঠলেন হার্দিকরাও। এদিন 'মওকা' নিয়ে কিছুটা চিন্তায় ছিলেন রোহিতরা। অনায়াসে না হলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের রেকর্ডকে ৭-১ করে ফেললেন তাঁরা। সবকিছুই ছিল তাঁদের সঙ্গে। 

আগের ম্যাচে দুর্বল আমেরিকার কাছে সুপার ওভারে হেরেছে পাকিস্তান। ছন্নছাড়া পারফরম্যান্সে বারবার কটাক্ষের শিকার হচ্ছেন তাঁরা। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার ভয়ও তাড়া করছিল। অন্যদিকে, আয়ারল্যান্ডকে হেলায় হারিয়েছে রোহিতরা। 

এদিনও সুযোগের সদ্ব্যবহার করল ভারত। শেষ মুহূর্তে চাপ সামলাতে ফের ব্যর্থ হল পাকিস্তান। যার বিরাট সুবিধা পেল টিম ইন্ডিয়া। তাই বাবর নয়, শেষ হাসি হাসলেন রোহিত শর্মাই। এদিন ম্যাচের আগে বৃষ্টির কারণে খেলা পিছিয়ে যায় এক ঘণ্টারও বেশি সময়ের জন্য। 

টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাবর আজম। এক ওভার হওয়ার পর ফের বৃষ্টি নামে। আর তার পরেই ম্যাচের রং বদলে যায়। ভারতীয় ব্যাটিংকে সুইংয়ে নাজেহাল করে দেন আমির, রউফরা। শেষ পর্যন্ত ভারতের ইনিংস থামে মাত্র ১১৯ রানে। 

কিন্তু তখনও যে ম্যাচ বাকি, তা ফের প্রমাণ করে দিলেন বুমরাহরা। আঁটসাঁট বোলিং করে গেলেন প্রথম থেকেই। পাক ব্যাটাররা কিছুতেই দিশা খুঁজে পেলেন না। সেই মন্থর ব্যাটিংই ডোবাল তাঁদের। প্রথম দিকে উইকেট না পড়লেও রানও উঠছিল। কিন্তু মোক্ষম সময়ে জ্বলে উঠলেন ভারতীয় বোলাররা। 

বাবর, ফখর জামান, উসমানদের ফিরিয়েও দেন বুমরা, হার্দিকরা। শেষ পর্যন্ত ৬ রানে ম্যাচ জিতে নিল ভারত। দেখিয়ে দিল 'এভাবেও ফিরে আসা যায়'। কোথাও যেন কাঁধ ঝুঁকে যাওয়া সমর্থকদের মধ্যে বিশ্বাসের আগুন জ্বালিয়ে দিলেন। এবার কি বিশ্বকাপও আসবে দেশে? আশায় বুক বাঁধতেই পারে ভারতবাসী।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন