Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

লক্ষ্ণৌ হারতেই সৌরভের রেকর্ড ভেঙে নতুন আসনে শ্রেয়স আইয়ার

 

Shreyas-Iyer

সমকালীন প্রতিবেদন : এবার আইপিএল জয়ের ব্যাপক সম্ভাবনা তৈরি হয়েছে কেকেআর-এর। দুর্দান্ত ছন্দে খেলছেন দলের প্রত্যেকেই। কখনো রেকর্ড গড়েছেন নারিন, কখনো আবার সল্ট। 

তবে এর মাঝেই ক্যাপ্টেন হিসেবে নতুন নজির গড়লেন নাইটদের সেনাপতি শ্রেয়স আইয়ার। কেকেআর-এর প্রাক্তন ক্যাপ্টেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের ১৪ বছরের রেকর্ড ভেঙে দিলেন তিনি। কিন্তু কি সেই রেকর্ড? 

২০০৮ থেকে ২০১০ পর্যন্ত কেকেআরের অধিনায়ক ছিলেন সৌরভ। এই তিন মরসুমে তাঁর নেতৃত্বে কলকাতা আইপিএলে ১৩টি ম্যাচে জয় পেয়েছিল। কেকেআর অধিনায়ক হিসাবে সৌরভের এই রেকর্ড টপকে গেলেন শ্রেয়স। 

সৌরভ ২৭টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে ১৩টি ম্যাচে জয় পেয়েছিলেন। শ্রেয়স কেকেআরকে ২৫টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ১৪টি ম্যাচে জয় পেলেন। যদিও কেকেআর অধিনায়ক হিসাবে সব থেকে বেশি ম্যাচ জেতার নজির গৌতম গম্ভীরের দখলে। 

কেকেআর মেন্টর দলের অধিনায়ক হিসাবে ১০৮টি ম্যাচ খেলে ৬১টিতে জয় পেয়েছিলেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দীনেশ কার্তিক। তিনি ৩৭টি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন। কেকেআর অধিনায়ক হিসাবে জয় পেয়েছিলেন ১৯টি ম্যাচে। 

শ্রেয়স থাকলেন তালিকায় তৃতীয় স্থানে। এ বার আইপিএলে ফাইনাল পর্যন্ত সব ম্যাচ জিতলে কার্তিককে ছুঁয়ে ফেলবেন শ্রেয়স। চতুর্থ স্থানে থাকলেন সৌরভ। এদিকে, কেকেআর অধিনায়ক হিসাবে জয়ের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ইয়ন মর্গ্যান। 

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ২৪টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ১১টিতে জয় পেয়েছিলেন। তালিকায় ষষ্ঠ স্থানে নীতীশ রানা। তিনি গত মরসুমে কেকেআরকে ১৪টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ছ’টিতে জয় পেয়েছিলেন। সপ্তম স্থানে রয়েছেন ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। 

তিনি কেকেআর অধিনায়ক হিসাবে ১৩টি ম্যাচ খেলেছিলেন। জিতেছিলেন তিনটি ম্যাচ। তবে এবার শ্রেয়সের নেতৃত্বে এবং গৌতম গম্ভীরের মেন্টরশিপে যে নাইটরা ট্রফি হাতে বাজিমাত করতেই পারেন, তা মনে করছেন অনেকেই। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন