Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৬ মে, ২০২৪

বিশ্বকাপে রিঙ্কুর জায়গায় কেন শিবম দুবে? মুখ খুললেন রোহিত শর্মা

 

Shivam-instead-of-Rinku

সমকালীন প্রতিবেদন : আইপিএল শেষ হলেই শুরু হবে বাইশ গজের বিশ্বযুদ্ধ। ইতিমধ্যে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। কিন্তু দল বেছেও প্রশ্নের মুখে সিলেকশন কমিটি। কারণ, বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে জায়গা হয়নি রিঙ্কু সিংয়ের। 

তার পরিবর্তে সুযোগ পেয়েছেন ব্যাটিং অলরাউন্ডার শিবম দুবে। যদিও রিঙ্কুর সাম্প্রতিক পারফরম্যান্স দেখে অনেকেই একথা বলছিলেন যে, ১৫ জনের স্কোয়াডে রিঙ্কুর স্থান পাকা। কারণ, ফিনিশার হিসেবে তিনি নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন। 

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের যে স্কোয়াড ঘোষণা করা হয়েছে, সেখানে রিঙ্কুর নাম রাখা হয়নি। সেই জায়গায় শিবম দুবেকে সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু, রিঙ্কুকে ছেড়ে কেন শিবম দুবেকে সুযোগ দেওয়া হল? 

এই প্রশ্নের জবাবে অবশেষে বৃহস্পতিবার মুখ খুললেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। শিবম দুবেকে দলে নেওয়ার প্রসঙ্গে রোহিত বললেন, 'উইকেট এবং প্রতিপক্ষ দল কেমন হবে, সেটা সবার আগে আমাদের বোঝা উচিত। 

মিডল ওভারে আমাদের আরও আক্রমণাত্মক ব্যাটিং করতে হবে। দলের টপ অর্ডার ভালোই খেলছে। কিন্তু, দ্বিতীয় বিকল্পও রয়েছে। আমরা চাই যে মিডল ওভারেও সবাই এমনই পারফরম্যান্স করুক এবং যেন স্বাধীনভাবে ব্যাটিং করতে পারে।' 

অর্থাৎ রোহিতের কথায় এটা পরিষ্কার যে, শিবম দুবে বল করতে পারেন বলেই তিনি রিঙ্কুর থেকে এগিয়ে গিয়েছেন। যদিও শিবমের প্রসঙ্গে ক্যাপ্টেন বলেন, 'আইপিএল টুর্নামেন্টের পাশাপাশি ঘরোয়া কয়েকটা ম্যাচে শিবমের পারফরম্যান্স আমাদের যথেষ্ট ভালো লেগেছে। 

এই ব্যাপারে আমরা প্রথমে আলোচনা করেছি, তারপরই নির্বাচন করেছি। কিন্তু, প্রথম একাদশে ও থাকবে কি না, সেই ব্যাপারে এখনও কোনও নিশ্চয়তা দিতে পারব না। এটা অনুশীলন এবং প্রতিপক্ষ দলের উপর নির্ভর করবে।'‌ 

তবে বিশ্বকাপে যেই খেলুক না কেন, সকলেই ভারতের খেলোয়াড়। তাই বিদ্বেষ নয়, বরং বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াকে শুভ কামনা জানানোই আমাদের একমাত্র লক্ষ্য হওয়া উচিত।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন