Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৬ মে, ২০২৪

সুপ্রিম কোর্টে আরও একদিন পিছিয়ে গেল রাজ্যের এসএসসি মামলার শুনানী

 ‌

SSC-case

সমকালীন প্রতিবেদন : ‌পূর্ব ঘোষণা অনুযায়ী আজ, সোমবার ভারতের সর্বোচ্চ আদালতে রাজ্যের ২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল মামলার শুনানী হওয়ার কথা থাকলেও তা একদিন পিছিয়ে গেলো। মঙ্গলবার এই মামলার শুনানী হবে বলে জানা গেছে। সময়ের অভাবেই মূলত একদিন পিছিয়ে গেল।

উল্লেখ্য, অতি সম্প্রতি স্কুল সার্ভিসের মাধ্যমে চাকরি পাওয়া প্রায় ২৬ হাজার শিক্ষক– অশিক্ষকের চাকরি বাতিল করে দেয় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এই রায়ের পর তোলপাড় শুরু হয়। প্রশ্ন ওঠে যোগ্য এবং অযোগ্যদের উপস্থিতি নিয়ে। গোটা দায়ভার চলে যায় এসএসসি কর্তৃপক্ষের দিকে।

এরপর রাজ্য সরকার, এসএসসি কর্তৃপক্ষ এবং চাকরিহারারা এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দারস্থ হন। গত সোমবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ আজ শোমবার পর্যন্ত অর্ন্তবর্তীকালীন স্থগিতাদেশ দেয়।

সেই অনুযায়ী আজ ফের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে মামলার শুনানির কথা থাকলেও শেষমেশ তা পিছিয়ে গেল। এদিন দুপুর ২টো নাগাদ এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূ‌ড়ের নির্দেশে কিন্তু অন্য রাজ্যের কয়েকটি ছোট বিষয়ের শুনানী শুরু হয়।

কিন্তু সেই মামলাগুলি শুনতে গিয়ে অনেকটা সময় চলে যায়। ফলে শেষপর্যন্ত ২৬ হাজার শিক্ষক ও অশিক্ষক কর্মচারীর চাকরি বাতিলের বিষয় নিয়ে সোমবার আর শুনানি সম্ভব হয়নি। প্রধান বিচারপতি অবশেষে জানিয়ে দেন, মঙ্গলবার প্রথমদিকেই এই মামলার শুনানীর কাজ শুরু হবে। 









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন