Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২১ মে, ২০২৪

প্লে-অফে আজ প্রথম প্রতিপক্ষের মুখোমুখি কেকেআর

KKR-opponents-in-the-playoffs

সমকালীন প্রতিবেদন : পর পর দুদুটি ম্যাচ ভেস্তে গেল কলকাতা নাইট রাইডার্সের। দুটিই ছিল অ্যাওয়ে ম্যাচ। যার ফলে প্লে-অফের আগে পরীক্ষার সুযোগ পেল না কলকাতা নাইট রাইডার্স। যদিও প্লে-অফ আগে থেকেই নিশ্চিত করেছিল নাইটরা। 

গত ম্যাচটি ভেস্তে যাওয়ায় শীর্ষস্থানও নিশ্চিত হয়ে যায়। কিন্তু মূল লক্ষ্য ছিল পরীক্ষা। কারণ, ইতিমধ্যে দেশে ফিরে গিয়েছেন ফিল সল্ট। বিধ্বংসী ইংল্যান্ড ওপেনারের জায়গায় রহমানউল্লা গুরবাজকে সুযোগ দেওয়া প্রয়োজন ছিল। সেটাই হল না। 

তবে তাতে নাইটদের মনোবল যে কমবে না, তা বলাই যায়। কারণ, এই সিজনে নাইটদের ফর্ম চিন্তায় ফেলেছে সব প্রতিপক্ষ দলকেই। তাই এখন গুয়াহাটির পর কলকাতা নাইট রাইডার্সের গন্তব্য ফের আমেদাবাদ। 

সূচি অনুযায়ী প্রথম কোয়ালিফায়ার এবং এলিমিনেটর ম্যাচ হবে আমেদাবাদে। দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়াম অর্থাৎ চিপকে। পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আগেই নিশ্চিত করেছিল কলকাতা নাইট রাইডার্স। 

এদিকে, রবিবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ ও পঞ্জাব কিংস। ঘরের মাঠে পঞ্জাব কিংসকে হারায় সানরাইজার্স। দ্বিতীয় ম্যাচটি ভেস্তে যাওয়ায় নেট রানরেটে পয়েন্ট টেবলের দ্বিতীয় স্থান নিশ্চিত সানরাইজার্সের। 

আগামী ২১ মে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। যে দল জিতবে, সরাসরি ফাইনালে জায়গা করে নেবে।

উল্লেখ্য, রবিবারের ম্যাচে কিছুক্ষণের জন্য বৃষ্টি থামে। সেই সময় ৭ ওভারের ম্যাচ করার সিদ্ধান্ত হয়। টসও হয়, কেকেআর দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ার জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। 

কিন্তু এরপর প্রবল বৃষ্টি এসে ম্যাচ ভেস্তে যায়। কেকেআর দল ইতিমধ্যেই ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে। আইপিএলের ইতিহাসে প্রথমবার শীর্ষে থেকে প্লে অফে গিয়েছে। আর নাইটদের আপাতত পরবর্তী লক্ষ্য হল ফাইনালে যাওয়া। 

তাই প্রথম ম্যাচ জিতে সোজা চেন্নাই যেতে চায় নাইটরা। কারণ, সেখানেই ১০ বছর পর নতুন করে ইতিহাস লেখার সুযোগ রয়েছে কলকাতা নাইট রাইডার্সের কাছে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন