Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১২ মে, ২০২৪

১৬ ওভারেই হার্দিকের মুম্বইকে দুরমুশ করে প্লে-অফে কেকেআর

KKR-in-playoffs

সমকালীন প্রতিবেদন : লাগাতার ২ বার মুম্বইকে হারালো কেকেআর। এবার ইডেন গার্ডেন্সের শেষ ম্যাচেও মুম্বইকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্স পৌঁছে গেল আইপিএলের প্লে-অফে। ওয়াংখেড়েতে হারের বদলা নিতে পারল না মুম্বই ইন্ডিয়ান্স। 

যদিও কয়েকঘন্টা আগে পর্যন্ত এটাই ঠিক ছিল না যে, এই ম্যাচ আদৌ হবে কিনা। কারণ, আবহবিদদের পূর্বাভাস মিলিয়ে শনিবারের বিকালে বৃষ্টি নামে কলকাতায়। জলে ভাসতে থাকে মাঠ। যদিও ঢেকে ফেলা হয় সবুজ গালিচা। 

বৃষ্টি থামার পর কলকাতা-মুম্বইয়ের খেলা শুরু করতে বেজে যায় রাত সোয়া ৯টা। ওভার সংখ্যা কমে হয় ১৬। তাতে অবশ্য বিশেষ সুবিধা হল না কেকেআরের। টানা সাতটি ম্যাচে টসে হারলেন শ্রেয়স। বৃষ্টি ভেজা রাতে প্রথম বল নিতে দু’বার ভাবেননি হার্দিক।

ইডেনে এবারের আইপিএলের শেষ ম্যাচ খেলতে নেমে প্রথম থেকেই চাপে পড়ে যায় কেকেআর। শুরুতেই আউট হয়ে যান ফর্মে থাকা দুই ওপেনার ফিল সল্ট এবং সুনীল নারিন। যদিও ৪০ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া কেকেআরের ইনিংস সামাল দেন বেঙ্কটেশ আয়ার এবং নীতীশ রানা। 

বেঙ্কটেশের ৪২, চোট সারিয়ে প্রথম ম্যাচের পর মাঠে ফেরা নীতীশের ৩৩ রানের ইনিংসের পর শেষ ওভারে ফিনিসিং টাচ দেন রিঙ্কু, আন্দ্রে এবং রমনদীপের মতো ধুরন্ধর ফিনিশাররা। রিঙ্কু করেন ১২ বলে ২০, রাসেল ১৪ বলে ২৪ এবং শেষে ৮ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন রমনদীপ।

জয়ের জন্য ১৫৮ রানের লক্ষ্যে দাপুটে ওপেনিং ব্যাটিং শুরু করেন রোহিত শর্মা এবং ঈশান কিশন। ঈশান করেন ২২ বলে ৪০ রান। যদিও এদিন বড় রান পেলেন না রোহিত। তিনি ২৪ বলে ১৯ রান করেন। 

ভাল শুরুর পরেও নিয়মিত ব্যবধানে উইকেট হারায় মুম্বই। একের পর এক সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, টিম ডেভিড, নেহাল ওয়াধেরারা আউট হন। এখন ১২ ম্যাচে ৯টি জয়-সহ ১৮ পয়েন্ট রয়েছে কেকেআর-এর ঝুলিতে। 

নাইটরা এখন রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ ছাড়া বাকি সব দলের ধরা-ছোঁয়ার বাইরে। তাই এখন লিগ টেবিলের প্রথম তিনে থাকা নিশ্চিত কলকাতার।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন