Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১২ মে, ২০২৪

দিল্লির দলে বাংলার ব্যাটসম্যান চন্দননগরের অভিষেকের দুর্দান্ত ব্যাটিং

 

Abhishek-of-Chandannagar

সমকালীন প্রতিবেদন : গতবছর দুর্ঘটনার কারণে আইপিএল খেলতে পারেননি ঋষভ পন্থ। তাই দলে উইকেটকিপার ব্যাটসম্যানের একটি স্থান খালি হয়। পন্থের পরিবর্ত হিসেবে ২০২৩-এর আইপিএল-এ দিল্লি ক্যাপিট্যালসে জায়গা পেয়েছিলেন অভিষেক পোড়েল। 

২১ বছরের এই বাঁ-হাতি ব্যাটসম্যান ও উইকেটকিপারের জুনিয়র ক্রিকেটে বাংলার হয়ে ধারাবাহিকভাবে নির্ভরতা দেখিয়েছেন। তাই এই চন্দননগরের ছেলেটিকে চিনতে ভুল করেননি দিল্লি ক্যাপিট্যালসের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। 

গত মরশুমে সেভাবে জ্বলে না উঠলেও, এই আইপিএল-এ সৌরভের ভরসার দাম রাখলেন অভিষেক। নিজের ব্যাটিংয়ের ধার দেখিয়ে দিলেন দেশের রাজধানীর মাঠে। গত মঙ্গলবার নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম দেখেছে অভিষেকের বিস্ফোরক ইনিংস। 

দিল্লি ক্যাপিট্যালস ও রাজস্থান রয়্যালস ম্যাচে দিল্লি প্রথমে ব্যাট করে আট উইকেটে ২২১ রান তুলেছিল। জেক ফ্রেজার-ম্যাকগুর্কের সঙ্গে ওপেন করতে নেমে অভিষেক ৩৬ বলে ৬৫ রানের ইনিংস খেলেছেন। এক ঘণ্টা ক্রিজে থেকে সাতটি চার ও তিনটি ছয় মেরেছেন ১৮০.৫৫-এর স্ট্রাইক রেটে। 

অভিষেকের ব্যাটই বড় রানের মঞ্চ গড়ে দেয় দিল্লির হয়ে। অভিষেকের ব্যাটিংয়ে মোহিত দিল্লির সহকারি কোচ প্রবীণ আমরে। তিনি খেলার শেষে বলেন, 'অভিষেক প্রথম খেলায় পঞ্জাবের বিরুদ্ধে ১৮ নম্বর ওভার পর্যন্ত জানত না যে, ও খেলবে কিনা!' 

'কিন্ত ও ৯ বলে ৩০ রানের অসাধারণ ইনিংস খেলেছিল। কোনও ভারতীয় ব্যাটার পারফর্ম করলে সবসময় ভালো লাগে। আমরাই ভেবেছিলাম ও ব্যাটিং অর্ডারে উপরের দিকে উঠে আসুক। ও স্পেশ্যাল ইনিংস খেলল রাজস্থানের বিরুদ্ধে।' 

যদিও দেশের ক্রিকেটের পাশাপাশি বাংলার ক্রিকেটে ঋদ্ধিমান সাহার অভাব পূরণ করবেন অভিষেক, এমনটাই মনে করেন অনেকে। অভিষেক এখনও পর্যন্ত ২৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। করেছেন ১০৭২ রান। ২৬টি টি-২০ ম্যাচ অভিষেক করেছেন ৫৬১ রান, যাকে এক বড় ক্রিকেট কেরিয়ারের ভূমিকা বলা যেতে পারে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন